সিলেটটুডে ডেস্ক

১৮ জানুয়ারি, ২০২০ ২২:১৬

নির্বাচন কমিশনের সিদ্ধান্তে খুশি ইশরাক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন বলেছেন, আমি খুশি, নির্বাচন কমিশন ভালো সিদ্ধান্ত নিয়েছে। যখন তফসিল ঘোষণা করা হয়, তখনই বিষয়টি বিবেচনায় রাখা উচিত ছিল।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে সিটি নির্বাচন পেছানোর বিষয়ে ইসির সিদ্ধান্তে প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইশরাক বলেন, সবার দাবির মুখে নির্বাচন এই সিদ্ধান্ত নিয়েছে। এতে সনাতন ধর্মাবলম্বী যারা আছেন তারাও আনন্দিত হবেন। ভবিষ্যতে যেন এই বিষয়গুলো আরও গুরুত্বের সঙ্গে দেখা হয়, সেই বিষয়ে আমি জোর দেবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমারও দাবি ছিল। আমি দাবি জানিয়েছিলাম, নির্বাচন একদিন পেছানো হোক বা এগিয়ে নেওয়া হোক। পূজা একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান। একটা বিশাল ভোট ব্যাংক রয়েছে। আপনারা জানেন, পুরান ঢাকায় একটা বিশাল ভোট ব্যাংক রয়েছে। তাদের দাবি ছিল, তারা প্রতিনিয়ত আমার সঙ্গে যোগাযোগ রেখেছেন। আমাকে বলেছেন এই বিষয়ে কথা বলার জন্য। আমি জানিয়েছি, এ বিষয়ে আমি কথা বলেছি।

আজ রাতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা ও সিটি নির্বাচন অনুষ্ঠান একই দিনে হয়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সেই সঙ্গে ইসির অনুরোধে এসএসসি ও সমমান পরীক্ষাও একদিন পিছিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সরস্বতী পূজার তিথিতে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবিতে অনশন চালিয়ে আসছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। তাদের দাবির সঙ্গে সহমত পোষণ করে নানা কর্মসূচি পালন করে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সুশীল সমাজ।

আপনার মন্তব্য

আলোচিত