সিলেটটুডে ডেস্ক

১৯ জানুয়ারি, ২০২০ ২২:৫৮

১৭ মার্চ থেকে ম্যানুয়াল নামজারি বন্ধ: তথ্যমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, চলতি বছরের ১৭ মার্চ থেকে নামজারির জন্য কোনো ম্যানুয়াল আবেদন গ্রহণ করা হবে না। যেসব ভূমি অফিসে এখনো বিদ্যুৎ–সুবিধা নেই, সেসব অফিসে সৌরবিদ্যুৎ সিস্টেম স্থাপন করে ই-নামজারি চালু করা হবে।

রোববার (১৯ জানুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় এ ঘোষণা দেন ভূমিমন্ত্রী।

এ সময় ভূমিসচিব মো. মাকছুদুর রহমান উপস্থিত ছিলেন।

সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বছরই ভূমি অফিসে নামজারির আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটালাইজড করার প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর।

অতি জরুরি ভিত্তিতে কারও নামজারি করার প্রয়োজন হলে বিশেষ ফির বিনিময়ে নামজারি সেবা দেওয়া যায় কি না, বিভাগীয় কমিশনারদের সে বিষয়টি খতিয়ে করে দেখার নির্দেশ দেন ভূমিমন্ত্রী।

বিভাগীয় কমিশনার সমন্বয় সভার আগে একই স্থানে অনুষ্ঠিত হয় মাঠপর্যায়ে সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ডাবল কেবিন পিকআপ হস্তান্তর অনুষ্ঠান

উপস্থিত সহকারী কমিশনারদের (ভূমি) (এসি ল্যান্ড) উদ্দেশে মন্ত্রী বলেন, কেবিন-পিকআপ দেওয়ার মূল উদ্দেশ্য আপনারা যেন আপনাদের আওতাধীন এলাকার ভূমি অফিসগুলো ঠিকভাবে পর্যবেক্ষণ করতে পারেন এবং প্রয়োজনে আকস্মিক পরিদর্শন করতে পারেন। এর পাশাপাশি যেন সরকারি অন্যান্য দায়িত্ব সঠিকভাবে পালন করে মাঠপর্যায়ে একটি গুণগত পরিবর্তন আনতে পারেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ছিলেন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখার অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, উপসচিব মোছাম্মা‌ৎ মমতাজ বেগম, কেবিন-পিকআপ সরবরাহকারী প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রি লিমিটেডের প্রতিনিধিরা।

আপনার মন্তব্য

আলোচিত