সিলেটটুডে ডেস্ক

২৪ জানুয়ারি, ২০২০ ১৬:১৯

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালো আ’লীগের নতুন কার্যনির্বাহী কমিটি

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যরা। শ্রদ্ধা নিবেদন শেষে দলের নেতাসহ উপস্থিত সবাইকে নিয়ে সমাধিস্থলে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুর ১টার দিকে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে এ শ্রদ্ধা জানান। এর আগে প্রধানমন্ত্রী হিসেবে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান ।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটিকে নিয়ে  টুঙ্গিপাড়া পৌঁছান শেখ হাসিনা। হেলিকপ্টারযোগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান।

সেখান থেকে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছানোর পর বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা। দুপুর পৌনে ১২টার দিকে পরিবারের সদস্যদের নিয়ে সেখানে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। এসময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম, শেখ সালাহউদ্দিন জুয়েল এবং পরিবারের নিকটাত্মীয় ও স্বজনরা উপস্থিত ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতেই অগ্রবর্তী দল হিসেবে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল। আর শুক্রবার সকাল ৭টায় ঢাকায় সংসদ ভবন চত্বরের মিডিয়া সেন্টারের সামনে থেকে বাসে চড়ে রওনা দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মোট ছয়টি বাসে করে কেন্দ্রীয় নেতারা টুঙ্গিপাড়ায় পৌঁছান দুপুর সাড়ে ১২টার পর। তারা বাস থেকে নেমে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছালে তাদের নিয়ে জাতির জনকের সমাধিকে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি।

জুমার নামাজ ও মধ্যাহ্নভোজের পর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের অংশগ্রহণে আওয়ামী লীগের একটি যৌথ সভা হওয়ার কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন শেখ হাসিনা। সভা শেষে ঢাকায় ফিরে আসার কথা রয়েছে তার।

আপনার মন্তব্য

আলোচিত