সিলেটটুডে ডেস্ক

০২ মার্চ, ২০২০ ১৫:৪৩

নাগরিকত্ব আইন সোশ্যাল মিডিয়ায় অতিরঞ্জিত হচ্ছে: শ্রিংলা

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সাম্প্রতিক ঘটনাকে গুরুত্ব দিলে হবে না। বাংলাদেশ-ভারত সম্পর্ক দীর্ঘদিনের। সেই দৃষ্টিতে দেখতে হবে। ভারতের অভ্যন্তরীণ বিষয় বিশেষ করে নাগরিকত্ব আইন নিয়ে সোশ্যাল মিডিয়ায় যা হচ্ছে তা আসলে সঠিক নয়। এটি অতিরঞ্জিত হচ্ছে।

সোমবার (২ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসছেন। বাংলাদেশের পুরনো ও অকৃত্রিম বন্ধু ভারত। দুই দেশের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে, থাকবে এবং এটি আরও শক্তিশালী হবে।

এনআরসি নিয়ে শ্রিংলা বলেন, সম্প্রতি ভারতের কিছু পদক্ষেপ দুই দেশের মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে কিন্তু এ বিষয়ে সবসময় তথ্য ঠিকমতো প্রকাশ হয়নি। জাতীয় নিবন্ধন শুধু আসামে হচ্ছে এবং কোর্টের আদেশে এটি সমাধান করা হচ্ছে। অন্যভাবে বলতে গেলে এটি কোর্টের বিষয়, সরকারের নয়। তাই গোটা বিষয়টি ভারতের আভ্যন্তরীণ।

দুই দিনের সফরে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা সোমবার সকাল সাড়ে নয়টার দিকে ঢাকায় পৌঁছান। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

আপনার মন্তব্য

আলোচিত