সিলেটটুডে ডেস্ক

১২ এপ্রিল, ২০২০ ০২:৪৭

আরও একবার কলঙ্কমুক্ত জাতি: আইজি প্রিজন

খুনি আবদুল মাজেদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের অন্যতম আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হওয়ায় জাতি আরও একবার কলঙ্কমুক্ত হয়েছে বলে মন্তব্য করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

তিনি বছেনলেন, জাতির পিতার আরও এক খুনির দণ্ড কার্যকর হলো। এর মাধ্যমে জাতি আরও একবার কলঙ্কমুক্ত হলো।

শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসি কার্যকরের পর সংক্ষিপ্ত ব্রিফিংয়ে আইজি প্রিজন বলেন, রাত ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর হয়েছে।

এরআগে, রাত ১০টা ৫২ মিনিটে কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা। তার আগে-পরে অন্যান্য শীর্ষ কারা কর্মকর্তাও কারাগারে প্রবেশ করেন। এছাড়া পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট কর্মকর্তারাও কারাগারে উপস্থিত হন। সবার উপস্থিতিতেই কার্যকর হয় মাজেদের ফাঁসি।

দীর্ঘদিন ভারতে পালিয়ে থাকা খুনি মাজেদকে গত ৭ এপ্রিল ভোরে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মাজেদ ধরা পড়ার পর থেকেই তার ফাঁসি কার্যকরে আইনি প্রক্রিয়া শুরু করে রাষ্ট্রপক্ষ। আপিলের মেয়াদ শেষ হওয়ায় বঙ্গবন্ধু হত্যা মামলায় আপিল করার সুযোগ পাননি দণ্ডপ্রাপ্ত এই আসামি। তবে রাষ্ট্রপতির কাছে দোষ স্বীকার করে প্রাণভিক্ষার আবেদন করলেও তা নাকচ হয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত