সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০২০ ২২:১৬

ফাঁসির মঞ্চ প্রস্তুত, প্রস্তুত ১০ সদস্যের জল্লাদ দল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের ফাঁসির দণ্ড কার্যকর করতে ১০ সদস্যের জল্লাদ দল প্রস্তুত রয়েছে।

দলটির নেতৃত্ব দেবেন জল্লাদ শাহজাহান। এই দলে আছেন মো. আবুল, তরিকুল ও সোহেলসহ অন্যরা।

ঢাকা জেল কর্তৃপক্ষ চূড়ান্ত নির্দেশনা পেলেই ফাঁসির দণ্ড কার্যকর করবে। এদিকে, ফাঁসির মঞ্চও প্রস্তুত রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যায় দণ্ড কার্যকরের প্রস্তুতির তথ্য নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম।

তিনি বলেন, আমরা কারাগারের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ফাঁসির মঞ্চ প্রস্তুত আছে। জল্লাদের তালিকা করেছি। তবে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক যে চূড়ান্ত নির্দেশনা সেটি এখনো পায়নি। তাই ফাঁসি কার্যকর করার জন্য যাদের উপস্থিত থাকতে হয় এমন কাউকেও অফিশিয়ালি চিঠি পাঠানো হয়নি। নির্দেশনা পেলে যেকোনো মুহূর্তে ফাঁসির রায় কার্যকর করা হবে।

এরআগে বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আব্দুল মাজেদের সঙ্গে শেষবারের মত সাক্ষাৎ করতে কারাগারে যান পরিবারের সদস্যরা।

এরও আগে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদ প্রাণভিক্ষা চেয়ে যে আবেদন করেছিলেন, তবে তা খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরআগে বুধবার (৮ এপ্রিল) কারাবন্দি আব্দুল মাজেদ প্রাণভিক্ষার আবেদন করেন বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম জানান।

আপনার মন্তব্য

আলোচিত