সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০২০ ১৫:০২

সরকারকে জীবনের পাশাপাশি জীবিকাও দেখতে হচ্ছে: ওবায়দুল কাদের

করোনাভাইরাসের প্রার্দুভাব মোকাবেলায় চলমান সাধারণ ছুটির মধ্যে সীমিত আকারে শিল্প প্রতিষ্ঠানসহ দোকানপাট চালু রাখার ব্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সরকারকে আজ জনগণের জীবনের পাশাপাশি জীবিকাও দেখতে হচ্ছে। মানুষকে বাঁচানোর পাশাপাশি অর্থনীতির চাকাও সচল করে রাখতে হবে। তাই সরকার কিছু কিছু ক্ষেত্রে সাধারণ ছুটি শিথিল করেছে।

মঙ্গলবার (৫ মে) সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

করোনা সংকটকালে সরকারের গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে ঘোষণা দিয়েছেন, ঈদের আগে হতদরিদ্র কর্মহীন মানুষের আর্থিক সহায়তা দেয়া হবে। ৬৪ জেলায় শিশুখাদ্যের জন্য ৬৬ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ১ লাখ ২৪ হাজার টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন



এসময় বিএনপির জাতীয় ঐক্যের প্রস্তাব নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ২১০টি দেশে করোনাভাইরাস বিস্তার ঘটেছে। আমাদের প্রতিবেশীসহ পৃথিবীর কোথাও রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্যের কোনো প্রয়োজন দেখা দেয়নি। এ সংকটে প্রয়োজন চিকিৎসা এবং প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয় গড়ে তোলা। টাস্কফোর্স বিভিন্ন দেশে হয়েছে, হচ্ছে। তবে সেটা ভ্যাকসিন রিলেটেড কিংবা চিকিৎসা বিষয়ক। তিনি বলেন, রাজনৈতিক দলের মধ্যে ঐক্য তথা জাতীয় ঐক্যের প্রয়োজন আছে বলে মনে হয় না। রাজনৈতিক দলের মধ্যে করোনা বিষয়ক ঐক্যের অহেতুক প্রয়োজনীয়তা কি?

বিএনপির রাজনীতি আজ রাজনৈতিক বিরোধিতার নামে সরকারের সমালোচনা করার ভাইরাসে আক্রান্ত বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আপনার মন্তব্য

আলোচিত