সিলেটটুডে ডেস্ক

১৩ অক্টোবর, ২০১৫ ১০:৪৬

বজলুল করিম বাবার ইমেজকে ব্যবহার করছেন : সানজিদা শারমিন

সৈয়দ মহসিন আলীর নাম ব্যবহার করে অনেকে রাজনৈতিক ফায়দা লুটছে বলে অভিযোগ করেছেন  সৈয়দা সানজিদা শারমিন।

সম্প্রতি মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সৈয়দ বজলুল করিমের বিরুদ্ধে এমন অভিযোগে ক্ষোভ প্রকাশ করেন প্রয়াত সৈয়দ মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা শারমিন।

এক অভিযোগপত্রে শারমিন সৈয়দ বজলুল করিমকে নিজেদের আত্মীয় নয় বলে উল্লেখ করে সানজিদা বলেছেন, তাঁর বাবার ইমেজকে কাজে লাগিয়ে প্রথমে দলের মনোনয়ন ও পরে নির্বাচনী বৈতরনী পার হওয়ার চেষ্টা করছেন তিনি।

এজন্য বিভিন্ন পর্যায়ে তিনি নিজেকে সৈয়দ মহসিন আলীর ঘনিষ্ট স্বজন বলে পরিচয় দিচ্ছেন বলেও অভিযোগ জানান শারমিন।

সৈয়দ বজলুল করিম মনোনয়ন পেলে মন্ত্রীর বাড়িতেই অফিস করবেন এবং তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন বলে মিথ্যে প্রচারনা চালানো হচ্ছে বলেও জানান সানজিদা। আর রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য এসব প্রচারনা চালানো হচ্ছে বলে মনে করছেন তিনি।

সৈয়দা সানজিদা শারমিন গণমাধ্যমে জানান, তাঁর বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য তার মা আছেন, তিনি ও তার বোনেরা আছেন, তার চাচারা আছেন। আর এ পথে মৌলভীবাজার তথা সারাদেশের মহসিন আলীর আদর্শের অনুসারীরাই সমর্থন যোগাবে।।

তিনি দাবি করেন সৈয়দ বজলুল করিম জনমনে বিভ্রান্তি ছড়াতে চাচ্ছেন, যা মহসিন আলীর হাজার হাজার ভক্তরা কখনো মেনে নেবে না।

গত ১৩ সেপ্টেম্বর মারা যান সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। এরপরই মৌলভীবাজার-৩(সদর-রাজনগর) আসনটি শূন্য হয়। বিধি মোতাবেক শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীদের সমর্থনে পোষ্টার-ব্যানারে ছেয়ে গেছে পুরো মৌলভীবাজার শহর। কেউ দোয়া চাইছেন আবার কেউ উন্নয়নের সুযোগ চাইছেন।

সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রয়াত মন্ত্রীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসীন ছাড়াও রয়েছেন পুলিশের সাবেক এআইজি ও জনতা ব্যংকের পরিচালক সৈয়দ বজলুল করীম, মৌলভীবাজার জেলা পরিষদ প্রশাসক ও সাবেক হুইপ আজিজুর রহমান,  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ফিরুজ, সাধারণ সম্পাদক নেছার আহমদ, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি কামাল হোসেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা এমএ রহিম শহীদ।

দলীয় মনোনয়ন ও কর্মীদের সমর্থন আদায়ে এই নেতারা নিজেদের মতো প্রচার প্রচারনাও চালিয়ে যাচ্ছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত