সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০২১ ২৩:৫২

বাসদের নতুন সমন্বয়ক ফখরুদ্দিন কবির

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) (মার্কসবাদী) ভারপ্রাপ্ত সমন্বয়কারী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে পার্টির কেন্দ্রীয় নেতা ফখরুদ্দিন কবির আতিককে। তিনি পার্টির পরবর্তী কনভেনশন অনুষ্ঠিত হওয়া পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন।

বাসদের সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরীর মৃত্যুপরবর্তী পরিস্থিতিতে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। শনিবার বিকেলে কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য মানস নন্দী এ তথ্য জানান।

মানস জানান, শুক্রবার অনলাইনে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটি, কেন্দ্রীয় নির্বাহী ফোরাম ও সারাদেশের পার্টি সদস্যদের এক যৌথ সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরও সিদ্ধান্ত হয়, দল পরিচালনাকে অধিকতর প্রতিনিধিত্বমূলক করার লক্ষে ইতোমধ্যে গঠিত ৩০ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী ফোরাম পরবর্তী কনভেনশন পর্যন্ত পার্টির সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা হিসেবে কাজ করবে। এই সিদ্ধান্তের মাধ্যমে কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটি ও কেন্দ্রীয় বর্ধিত ফোরাম আনুষ্ঠানিকভাবে বিলুপ্ত করা হয়েছে।

প্রসঙ্গত, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী নিউমোনিয়াসহ গুরুতর অসুস্থতায় আক্রান্ত হয়ে গত ৬ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত