সিলেটটুডে ডেস্ক

০৭ আগস্ট, ২০২১ ২৩:১৯

ব্যারিস্টার সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি

থানার ওসির জয়বাংলা শ্লোগানের সমালোচনা করে লাইভ করে তোপের মুখে পড়া ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত মুখ ব্যরিস্টার সুমনকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ছিলেন। সংগঠনের গত সম্মেলনে তিনি এ পদ পান।

সুমনকে অব্যাহতি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ।

হবিগঞ্জের চুনারুঘাটের বাসিন্দা ব্যারিস্টার সুমন নিজের ফেসবুক পেজে শুক্রবার দুপুরে একটি ভিডিও আপলোড করেন।

এতে আওয়ামী লীগের দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে রাজনৈতিক স্লোগান, পুষ্পস্তবক অর্পণ করা শরীয়তপুরের পালং মডেল থানার সেই ওসির তীব্র সমালোচনা করেন সুপ্রীম কোর্টের এই আইনজীবী।

তিনি বলেন, এর মাধ্যমে আওয়ামী লীগ, দেশ ও পুলিশ ডিপার্টমেন্টের ক্ষতি করেছেন ওসি আক্তার হোসেন।

ব্যারিস্টার সুমন বলেন, ‘আপনারা জানেন যে গতকালকে শেখ কামাল সাহেবের জন্মদিনে শরীয়তপুরের পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন আওয়ামী লীগের দলীয় স্লোগান দেয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই জিনিসটা দেখার পর আমার কাছে মনে হয়েছে দু-একটা কথা বলা দরকার।

‘আপনারা একটা জিনিস খেয়াল করে দেখেন যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্লোগান দেয়ার মানুষ কী এতই কম যে একজন ওসি সাহেবের এই স্লোগান দিতে হবে। আমি খেয়াল করে দেখলাম যে উনি বলছেন আবেগ থেকেই স্লোগান দিয়েছেন।

‘আমার কথা হচ্ছে, আপনি যখন সরকারি দায়িত্বে থাকবেন কিংবা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকবেন, তখন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে আবেগ দেখানোর সঙ্গে সঙ্গে কিন্তু আপনার বিরুদ্ধে পানিশমেন্ট নিয়ে আসা উচিত।’

ওসির বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ার বিষয়ে তিনি বলেন, ‘সরকারি কর্মকর্তাদের যে নীতিমালা বা আইন রয়েছে, সেটির ব্যত্যয় ঘটানোর পরও তিনি এখনও ওই জায়গাতে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বপ্রাপ্ত আছেন! একটা জিনিস কী জানেন? মায়ের চেয়ে যখন মাসির দরদ বেশি হয়, তখন বুঝে নেবেন আপনার অবস্থা কিন্তু ভালো না।

যুবলীগের কমিটিতে থেকেও জয় বাংলা শ্লোগান নিয়ে এমন আপত্তি তোলায় ক্ষোভের মুখে পড়েন সুমন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই সুমনকে দল থেকে বহিস্কারের দাবি তুলেন।

আপনার মন্তব্য

আলোচিত