সিলেটটুডে ডেস্ক:

১৫ ফেব্রুয়ারি , ২০২২ ২১:০৭

ভোট ডাকাত সরকার একটি বশংবদ ইসি গঠনের পাঁয়তারা করছে: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতাসীন অবৈধ ভোট ডাকাত সরকার আবারও একটি বশংবদ নির্বাচন কমিশন গঠনের পাঁয়তারা করছে। নির্বাচন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ, সার্চ কমিটি গঠন, রাজনৈতিক দল এবং সুশীল সমাজের সঙ্গে আলোচনার নামে প্রহসনের ব্যবস্থা করেছে। দেশের জনগণ সরকারের এসব প্রতারণামূলক উদ্যোগকে প্রত্যাখ্যান করেছে।

গত শনিবার তোপাখানাস্থ নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সাধারণ সভায় তিনি এসব কথা বলেন। যা মঙ্গলবার দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সভায় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ জনগণের চরম ভোগান্তির বিষয়ে আলোচনা এবং এর বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি নেওয়া হয়।

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, গত ১৩ বছর ধরে ক্ষমতাসীনরা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রাখতে তারা গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে বিরোধী শক্তিকে মাথা তুলে দাঁড়াতে দেয়নি। এতদিন দেশের অভ্যন্তরে এসব অত্যাচার, নির্যাতনের বিষয়ে আলোচনা হলেও এখন সারা বিশ্বে এই সরকারের এসব অনাচারের কথা ঘৃণার সঙ্গে উচ্চারিত হচ্ছে।

তিনি বলেন, মানবাধিকার লঙ্ঘনে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও গুম বিষয়ে জাতিসংঘের তৎপরতার কারণে সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা এলোমেলো বক্তব্য দেওয়া শুরু করেছে। দেশের জনগণ এবং আন্তর্জাতিক চাপে এখন সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। অবৈধ ভোট ডাকাত স্বৈরাচার সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত