সিলেটটুডে ডেস্ক

০৫ জুন, ২০২৩ ১১:৫৭

পিছু হটল জামায়াত, কর্মসূচি স্থগিত

অনুমতি না পেলেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দেওয়া জামায়াতে ইসলামী পিছু হটল। কর্মসূচির দিন সকালে এক সংবাদ সম্মেলনে আজকের কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে তারা।

ফলে পুলিশের অনুমতি না পাওয়ায় আজ সোমবার (৫ জুন) বিকালে রাজধানীতে জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিল ও সমাবেশ হচ্ছে না।

বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে জামায়াতের প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এ তথ্য জানান।

একই সঙ্গে আগামী ১০ জুন (শনিবার) এ কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

এরআগে, অনুমতি না পেলেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছিল জামায়াতে ইসলামী।

শনিবার দলটির একটি সভায় কেন্দ্রীয় নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের আগামী ২৪ ঘণ্টার মধ্যে সমাবেশের অনুমতিপত্র পৌঁছে দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমরা বিশৃঙ্খলা চাই না। শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি। সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা করা পুলিশের নৈতিক দায়িত্ব। ৫ জুনের সমাবেশের অনুমতি জনগণ দিয়েছে। তাই আপনারা বাড়াবাড়ি করবেন না।’

আবদুল্লাহ মোহাম্মদ তাহের সমাবেশ প্রসঙ্গে বলেন, ‘বাংলাদেশে রাজনীতি করার জন্য নিবন্ধন জরুরি নয়। রাজনৈতিক সভা-সমাবেশ, মিছিল করার জন্য নিবন্ধন কিংবা অনুমতির প্রয়োজন নেই। তিনটি মৌলিক দাবিতে ৫ জুন রাজধানীতে সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আমরা এই সমাবেশ বাস্তবায়ন করার প্রস্তুতি নিচ্ছি।’

তবে শেষ পর্যন্ত কর্মসূচির দিন সকালে সেই অবস্থান থেকে সরে আসে নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো বিতর্কিত রাজনৈতিক দলটি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিল জামায়াত।

আপনার মন্তব্য

আলোচিত