সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০২৩ ১৯:১৮

আওয়ামী লীগের দুই নেতাকে দল থেকে বহিষ্কার

গোলাম আশরাফ তালুকদার (বামে) ও (ডানে) মারুফ আহমেদ মনসুর

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (৭ জুন) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।

বহিষ্কৃত দুই নেতা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুর।

যুবলীগ নেতা টিপু হত্যার অভিযোগপত্রে দু'জনেরই নাম রয়েছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্যও আদালতের কাছে আবেদন করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়, গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুরকে সংগঠনের শৃঙ্খলার পরিপন্থি কর্মকাণ্ডের কারণে তাদের পদ থেকে বহিষ্কার করা হলো।

রাজধানীর মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যাকাণ্ডের সাড়ে ১৪ মাস পর সোমবার আদালতে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। টিপু হত্যা মামলার তদন্তে ৩৪ জনের সংশ্লিষ্টতা পেয়েছে বলে জানায় তদন্ত সংস্থাটি।

এর মধ্যে ‘এক্সেল’ সোহেল নামে এক সন্দেহভাজনের পরিচয় নিশ্চিত করতে না পারায় তাঁকে অভিযোগপত্রে রাখা হয়নি। বাকি ৩৩ জনকে আসামি করা হয়েছে। তাঁদের মধ্যে ২৪ জন গ্রেপ্তার হয়েছেন।

এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুরসহ এ মামলায় ৯ জনকে পলাতক দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য আদালতের কাছে আবেদন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত