সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০২৩ ২০:১৮

‘আমরাও ভিসা নীতি তৈরি করব’—কাদেরের বক্তব্যের জবাব যা বললেন ফখরুল

‘আমরাও ভিসা নীতি তৈরি করব’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এর কী উত্তর দেব? আপনারাও ভিসা নীতি করেন দেখি। মূল কথা হচ্ছে জাতি চরম বিপদে আছে, এর থেকে উদ্ধার করতে হবে।

রোববার সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘এবার আর মানুষকে বোকা বানাতে পারবেন না। রাখাল বালক আর বাঘের কথা আমাদের মনে আছে। এবার আর রাখাল বালকের কথায় কেউ যাবে না, মানুষ দাঁড়িয়ে গেছে। মানুষের ভোটের অধিকার নেই। রাজপথে এর ফয়সালা হবে। কারণ কোনদিনও তারা ক্ষমতায় থেকে সুষ্ঠু নির্বাচন দেয়নি। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়, এটা কেউ বিশ্বাস করে না।’

আমরা কাউকে খাটো করি না এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ তাজউদ্দিন আহমেদ, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী কাউকেই স্মরণ করে না। আমি বলেছিলাম বেগম খালেদা জিয়া প্রথম নারী মুক্তিযোদ্ধা, এটা বলার পর আমার উপর ঝড় উঠল। খালেদা জিয়া যদি মুক্তিযোদ্ধা না হন তাহলে মুক্তিযোদ্ধা কে?

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা বিদেশিদের কাছে যান না। মাঝে মাঝে বিদেশিরা তাদের ডাকেন।

আওয়ামী লীগ ১৪ থেকে ১৫ বছর ধরে দেশের মানুষের ওপর ‘স্ট্রিমরোলার’ চালাচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, মানুষের যদি জীবনযাত্রার মান উন্নত না হয়, খাদ্য যদি না থাকে, খাদ্যনিরাপত্তা যদি না থাকে, আয় যদি নিশ্চিত না হয়, সেটাকে উন্নয়ন বলা যায় কীভাবে? পরিষ্কারভাবে দেখা যাচ্ছে, দেশের অর্থনীতি ভেঙে পড়েছে।

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি হত্যায় গ্রেপ্তার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবু সম্পর্কে মির্জা ফখরুল বলেন, এই চেয়ারম্যান একজন আওয়ামী লীগের নেতা। আর যারা গোলাম রব্বানিকে পিটিয়ে মেরেছেন, তারাও আওয়ামী লীগের। এই বিষয়গুলো সাংবাদিকেরা বলছেন, তারাও (বিএনপি) বলছে। কিন্তু তাদের (সরকার) কানে যাচ্ছে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম। বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক আবুল হাসনাত মোহা. শামীম।

আপনার মন্তব্য

আলোচিত