সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০২৩ ২৩:০১

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চায় জামায়াত

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিরাজমান সংকট নিরসন হতে পারে বলে মনে করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এ জন্য দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ে শান্তিপূর্ণ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে দলটি। দলের কেন্দ্রীয় মজলিশে শূরার অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী এই আহ্বান জানিয়েছে তারা।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়—জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিশে শূরার অধিবেশনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে দলনিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করা হয়। সেখানে বলা হয়—তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করার ফলে দেশে এক ভয়াবহ রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। আওয়ামী লীগ সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনগুলো প্রহসনে পরিণত হয়েছে। বর্তমান সরকারের দীর্ঘ ১৫ বছরের শাসনামলে বাংলাদেশ থেকে গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার, মতপ্রকাশের স্বাধীনতা, কথা বলার অধিকার এবং মানবাধিকার সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গিয়েছে।

জনগণের ন্যায্য ভোটাধিকার হরণ করে দেশের নির্বাচন ব্যবস্থাকে তারা তামাশায় পরিণত করছে। দেশের প্রায় সব রাজনৈতিক দল, বুদ্ধিজীবী, সাংবাদিক, শিক্ষাবিদ, লেখক, গবেষকসহ সব শ্রেণি-পেশার মানুষ দেশে একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন চায়। গণতান্ত্রিক দেশসমূহ অংশগ্রহণমূলক, নিরপেক্ষ নির্বাচনের প্রতি তাদের প্রত্যাশা ব্যক্ত করেছে। কেন্দ্রীয় মজলিশে শূরা মনে করে, জনমতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে অবিলম্বে দল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার মাধ্যমেই চলমান সংকট নিরসন হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত