নিজস্ব প্রতিবেদক

২০ জুন, ২০২৩ ১৯:৫০

নুর ও রাশেদকে গণঅধিকার পরিষদ থেকে অব্যাহতি

নুরুল হক নুর ও রাশেদ খান ছবি: সংগৃহীত

গণঅধিকার অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর এবং কেন্দ্রীয় আহবায়ক কমিটির ১নং যুগ্ম আহবায়ক মো. রাশেদ খাঁনকে সাময়িক অব্যাহতি দিয়েছেন সংগঠনটির আহবায়ক ড. রেজা কিবরিয়া।

আজ মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া এই সিদ্ধান্তের কথা জানান।

পরবর্তী নির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হওয়ার পূর্ব পর্যন্ত সদস্য সচিব হিসেবে কোটা সংস্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহবায়ক ও অধিকার পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হাসান আল মামুনকে ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে দায়িত্ব দেওয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচি, লক্ষ্য-উদ্দেশ্য এবং মূলনীতি বিরোধী কাজ করা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান, মানি লন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরায়েলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহবায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতৃবৃন্দের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো. নুরুল হক (ভিপি নুর)-কে কেন্দ্রীয় আহবায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে এই প্রক্রিয়ায় সহযোগিতা করায় কেন্দ্রীয় আহবায়ক কমিটির ১নং যুগ্ম আহবায়ক মো. রাশেদ খাঁনকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

উভয়কে দলের দপ্তর বরাবর আগামী এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়ার কথা জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

আপনার মন্তব্য

আলোচিত