সিলেটটুডে ডেস্ক

২৬ জুন, ২০২৩ ২০:৪১

একতারা প্রতীক হিরো আলমের

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগের মো. এ আরাফাত নৌকা ও স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম পেয়েছেন একতারা প্রতীক।

সোমবার (২৬ জুন) সকালে রাজধানীর আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন খান।

জাকের পার্টির কাজী রাশেদুল হাসান পেয়েছেন গোলাপ ফুল, সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আক্তার হোসেন পেয়েছেন ছড়ি, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ডাব প্রতীক, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান সোনালি আঁশ আর জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান পেয়েছেন লাঙল প্রতীক।

প্রতীক বরাদ্দের পর পরই আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা।

এরআগে ১ জুন ইসি সচিব মো. জাহাংগীর আলম এ উপনির্বাচনে তফসিল ঘোষণা করেন। এ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ১৭ জুলাই।

তফসিল অনুযায়ী, এ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের দিন ছিল ১৫ জুন, যাচাই-বাছাই করা হয় ১৮ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহার করার দিন ছিল ২৫ জুন পর্যন্ত।

আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে ঢাকা-১৭ আসনটি শূন্য হয়। গত ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুকের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

উল্লেখ্য, এরআগে গত ১ ফেব্রুয়ারি বগুড়ার দুটি সংসদীয় আসনে একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। এর মধ্যে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি। আর বগুড়া-৬ (সদর) আসনে ৫ হাজার ২৭৪ ভোট পেয়ে চতুর্থ হন।

আপনার মন্তব্য

আলোচিত