সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০২৩ ১২:৪৫

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা

এক দফা দাবিতে বিএনপির সমাবেশ শুরু হবে দুপুর ২টা। তবে ইতোমধ্যে সকাল থেকেই নয়াপল্টন এলাকার বিভিন্ন পয়েন্টে নেতাকর্মীরা ভিড় করছেন। ঢাকা ও ঢাকার বাইরে থেকে এসেছেন এসব নেতাকর্মী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তারা দলে দলে সমাবেশস্থলের দিকে পা বাড়ান।

বুধবার (১২ জুলাই) নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকার পতনের এক দফা দাবিতে এই সমাবেশ আয়োজিত হবে।

সমাবেশে আসা নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকার বাইরে থেকে নেতাকর্মীরা ভোরে এসেই মৎস ভবন, শিল্পকলা, সেগুনবাগিচাসহ নয়াপল্টন এলাকার আশপাশে অবস্থান নেন। এ ছাড়া ঢাকার ভেতরের নেতাকর্মীরাও সকালে সমাবেশে আসার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন।

মানিকগঞ্জ থেকে আসা বিএনপির এক কর্মী আমজাদ বলেন, আগের দিন রাতেই তৈরি হয়ে ছিলাম। ফজরের নামাজের পরপরই গাড়ি ছাড়ে। এখানে এসে পৌঁছাতে ৯টা বাজে।’ এ সময় তিনি জানান সরকার পদত্যাগ করা না পর্যন্ত আর বাড়ি ফিরবেন না।

গাজীপুর শ্রীপুর থানার বর্রমী ইউনিয়ন থেকে প্রায় ২০০-এর বেশি কর্মী নিয়ে এসেছেন জানিয়ে শহিদুল ইসলাম বলেন, ট্রেনে করে সকাল সাড়ে ৮টায় এসে কমলাপুর পৌঁছাইছি। সেখান থেকে সমাবেশে এলাম। এবার ১০০ পার্সেন্ট শক্তি নিয়ে নামছি। সরকারকে পদত্যাগ করতেই হবে।

রাজধানীর লালবাগ এলাকার চা বিক্রেতা সবুর আলি একাই সমাবেশে এসেছেন। তিনি বলেন, গতকাল থেকেই ইচ্ছা ছিল সমাবেশে আসবো। কী হইবো জানি না। দেখতে আসছি কত মানুষ আসছে। মানুষ দেইখা তো মনে হয় এইবার আর বিএনপিরে ফিরাইতে পারবো না।

এদিকে সকাল থেকেই নয়াপল্টনের সমাবেশস্থল সরকারবিরোধী স্লোগান ও গানে মুখর। নেতাকর্মীরাও দলে দলে মিছিল ও স্লোগানে উজ্জীবিত।

আপনার মন্তব্য

আলোচিত