নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০২৩ ২১:১৫

সিলেটে ফের আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা

এক সপ্তাহের ব্যবধানে সিলেটে আবারও আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। মঙ্গলবার আওয়ামী লীগ শান্তি শোভাযাত্রা এবং বিএনপি পদযাত্রা করবে।

এর আগে ৯ জুলাই বিকেলে নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে তারুণ্যের সমাবেশ করে বিএনপি। আর নগরীর রেজিস্ট্রারি মাঠে তারুণ্যের জয়যাত্রা কর্মসূচি পালন করে যুবলীগ।

ওই দিন একই সময়ে কর্মসূচি পালন করা হলেও মঙ্গলবার একই স্থানে পৃথক সময়ে কর্মসূচি পালন করবে দল দু’টি।

শনিবার বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রেজিস্ট্রারি মাঠ থেকে ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করবে তারা। শোভাযাত্রাটি সিলেট শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

এটি দলের ধারাবাহিক কর্মসূচি উল্লেখ করে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন খান শোভাযাত্রায় উপস্থিত থাকার জন্য নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।

এদিকে নগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সমকালকে জানিয়েছেন, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সরকারের পদত্যাগ দাবিতে তারা মঙ্গলবার নগরীতে রেজিস্ট্রারি মাঠ থেকে পদযাত্রা করবেন। কর্মসূচি সফল করতে শুক্রবার রাতে প্রস্তুতি সভাও করেছেন।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী জানান, তাদের কর্মসূচি পূর্ব ঘোষিত। কিন্তু কিছুদিন ধরে আওয়ামী লীগ ও যুবলীগ তাদের দেখাদেখি কর্মসূচি দিয়ে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করছে।

আপনার মন্তব্য

আলোচিত