সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০২৩ ১৪:২৬

গণঅধিকার পরিষদের কার্যালয়ে ভবন মালিকের তালা

ছবি: সংগৃহীত

রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ফ্ল্যাট মালিক মিয়া মশিউজ্জামান। এতে বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল থেকে সংগঠনটির একাংশের সভাপতি নুরুল হক নুরের অনুসারীরা দলটির কার্যালয়ে প্রবেশ করতে পারছেন না।

কার্যালয়ে তালার বিষয়টি নিশ্চিত করেছেন নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান। তিনি বলেন, ‘কার্যালয়ের তালা ভেঙে কলাপসিবল গেট লাগিয়েছে। দল নিবন্ধনের সব ডকুমেন্টসহ জরুরি কাগজপত্র নিয়ে গেছে তারা।’

তবে ফ্ল্যাট মালিক সংগঠনটির অপর অংশের নেতা মশিউজ্জামানের দাবি, নুরের অনুসারীদের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে তাকে এমন পদক্ষেপ নিতে হয়েছে।

পুরানা পল্টনের বক্স কালভার্ট রোডে প্রীতম জামান টাওয়ারের ষষ্ঠ তলায় গণঅধিকার পরিষদের কার্যালয়। এই ফ্ল্যাটের মালিকানা অবসরপ্রাপ্ত কর্নেল মিয়া মশিউজ্জামানের। তিনি গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও রেজা কিবরিয়া অনুসারী।

মিয়া মশিউজ্জামান বলেন, ‘ফ্ল্যাট ছেড়ে দিতে নুরদের অনুরোধ করেছি, নোটিশ দিয়েছি। তারা কোনো কিছুর তোয়াক্কা না করে গায়ের জোরে থাকতে চায়। তাই আজ সকালে কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, নুরের অনুসারীরা ক্রমেই প্রতিহিংসাপরায়ণ হয়ে উঠছে। ফ্ল্যাটে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে আমাকে এই পদক্ষেপ নিতে হয়েছে।

জরুরি কাগজপত্র নিয়ে যাওয়ার অভিযোগ অস্বীকার করেন মশিউজ্জামান।

নুরের অনুসারীদের প্রীতম জামান টাওয়ারের কার্যালয় ছেড়ে যেতে গত ৮ জুলাই নোটিশ দেন মশিউজ্জামান। তারা তখন জানায়, চুক্তি অনুযায়ী ছয় মাস আগে কার্যালয় ছাড়ার নোটিশ দিতে হবে। মশিউজ্জামান তা না করায় নুর, রাশেদরা কার্যালয় ছেড়ে যেতে অস্বীকৃতি জানান।

এর মধ্যে গত ১০ জুলাই এ কার্যালয়ে নুরের অনুসারীরা দলের প্রথম কাউন্সিল অধিবেশনের আয়োজন করেন। এতে নুরুল হক নুর দলের একাংশের সভাপতি নির্বাচিত হন। রেজা কিবরিয়া অনুসারীরা ওই কাউন্সিল অধিবেশন বর্জন করেন।

এরপর জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে উভয় পক্ষ মুখোমুখি হয়, সেখানে মারামারিতে উদ্যত হয় তারা। সেদিন বিকালে অভিযোগ আসে, রেজা কিবরিয়া অনুসারী তারেক রহমানকে মারধর করেছেন নুরের অনুসারীরা। ওই ঘটনার নুরসহ তিনজনকে আসামি করে পল্টন থানায় মামলা করেছেন তারেক।

ওই হামলার পর গত ১৭ জুলাই গণঅধিকার পরিষদের কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন মিয়া মশিউজ্জামান। তিনি জানান, নুরের অনুসারীরা ১৭ মাস ধরে কার্যালয়ের বিদ্যুৎ সংযোগের কোনো মূল্য পরিশোধ করেনি।

আপনার মন্তব্য

আলোচিত