সিলেটটুডে ডেস্ক

২১ জুলাই, ২০২৩ ২১:৩৯

নেত্রকোণা-৪ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী সাবেক সচিব সাজ্জাদুল হাসান

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান। ছবি: সংগৃহীত

সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যুতে শূন্য হওয়া নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

শুক্রবার (২১ জুলাই) রাতে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে সাজ্জাদুল হাসানের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যরা যোগ দেন।

বৈঠক শেষে গণভবনের গেটে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই তথ্য নিশ্চিত করেন।

নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন নয়জন। এদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, নব্বইয়ের ছাত্র আন্দোলনের নেতা শফী আহমেদ, মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদ ইকবাল, মদন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. হাবিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য মমতাজ হোসেন চৌধুরী, গোলাম বাকী চৌধুরী, এম মঞ্জুরুল হক, রোমান মিয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য আলী আতহার খান।

গত ১১ জুলাই মারা যান রেবেকা মমিন। ১২ জুলাই আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এই আসনের উপ নির্বাচনের জন্য ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই; আর মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত।

২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ হবে এই উপনির্বাচনে।

আপনার মন্তব্য

আলোচিত