সিলেটটুডে ডেস্ক

২২ জুলাই, ২০২৩ ১৮:৩২

নেতাদের ভার সইল না তারুণ্যের সমাবেশের মঞ্চ

ছবি: সংগৃহীত

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন সহযোগী সংগঠনের ‘তারুণ্যের সমাবেশে’ এর মঞ্চ নেতা-কর্মীদের ভারে ভেঙে পড়েছে। পরে ভেঙে যাওয়া মঞ্চের সামনে একটি পিকআপ ভ্যানে মঞ্চ করে সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২২ জুলাই) বেলা ২টার দিকে সমাবেশের মূল কার্যক্রম শুরুর আগে এ ঘটনায় এক সাংবাদিকসহ কয়েকজন আহত হয়েছেন। তাদের একজনের পা ভেঙে গেছে, মচকে গেছে আরেকজনের।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দুইটার দিকে মাইকে নেতারা বার বার মঞ্চ থেকে নেমে যাওয়ার অনুরোধ করলেও কেউ শোনেনি। এক পর্যায়ে হঠাৎ মঞ্চটি ধসে পড়ে।

মঞ্চটি ডেঙে পড়লে এতে লাল কার্পেটসহ যেসব চেয়ার ছিল, সেগুলো নিচে এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ে। যে বড় ব্যানারটি টাঙানো ছিল, সেটাও বেঁকে যায়।

পরে ছোট একটা সাদা পিকআপ ভ্যান এনে অস্থায়ী মঞ্চ করা হয়। তাতে কয়েকটি চেয়ার ও বক্তৃতার ডায়াস স্থাপন করা হয়।

সেই পিকআপে চেয়ারে বসেন বিএনপি মহাসচিব, সমাবেশের সভাপতি যুব দলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানি, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

এ দুর্ঘটনার কিছুক্ষণ পর বিকাল ৩টার দিকে বিএনপি জনসমাবেশস্থলে আসেন মির্জা ফখরুল। নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে তাকে নিয়ে আসতে স্বেচ্ছাসেবকদের বেগ পেতে হয়। বিকাল ৩টা ২৫ মিনিটে তার উপস্থিতিতে সমাবেশের কার্যক্রম শুরু হয়।

বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল বেশ কয়েকটি বিভাগের পর রাজধানীতে এই ‘তারুণ্যের সমাবেশ’ করে।

ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে আজকের তারুণ্যের সমাবেশ হচ্ছে। এর আগে গত ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ হয়েছে। ঢাকায় ‘তারুণ্যের সমাবেশ’ করার মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে।

আপনার মন্তব্য

আলোচিত