সিলেটটুডে ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ ১২:৩২

পুলিশের অনুমতি না মেলায় কর্মসূচি থেকে সরে দাঁড়াল আওয়ামী লীগ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি না পাওয়ায় ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছে আওয়ামী লীগ। তবে ঢাকা মহানগরীতে সতর্ক পাহারায় থাকবে রাষ্ট্রক্ষমতায় থাকা দলটি।

শুক্রবার (২৯ জুলাই) গভীর রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখব। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারা দেবে।

আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি প্রত্যাহার হলেও অঙ্গ সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ অবস্থান কর্মসূচি সম্পর্কে সিদ্ধান্ত জানানি।

এর আগে, শুক্রবার নয়াপল্টনে অনুষ্ঠিত বিএনপির মহাসমাবেশে শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচির ঘোষণা করে। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করার কথা জানায় বিএনপি। এরপরই পাল্টা কর্মসূচি হিসেবে রাজধানীর সব প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় আওয়ামী লীগ ও তার দুই অঙ্গ সংগঠন যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগ।

এদিকে, দুই দলের পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচি ঘোষণার পরিপ্রেক্ষিতে রাতে ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে একটি বার্তা পাঠানো হয়। এতে দুই দলকেই অবস্থান কর্মসূচির অনুমতি না দেওয়ার বিষয়টি জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আপনার মন্তব্য

আলোচিত