সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০২৩ ১৮:৪৩

ভারত-যুক্তরাষ্ট্র কী বলল, তা নিয়ে আমরা মাথা ঘামাই না: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

বিদেশিদের নয়, দেশের জনগণের ইচ্ছাকে বিএনপি গুরুত্ব দেয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত কী বললো, তা নিয়ে আমরা মাথা ঘামাই না। জনগণ কী বলে সেই কথাকে আমরা গুরুত্ব দেই। জনগণের বার্তা কি? তারা এই সরকারকে ইতোমধ্যে বলে দিয়েছে- বিদায় হও। এই সরকারকে বিদায় হতে হবে।’

শুক্রবার (৪ আগস্ট) বিকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কর্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল তার দলের নেত্রী খালেদা জিয়া, তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলাসহ দমনপীড়ন হতে রক্ষা পেতে হলে বর্তমান সরকারকে সরানোর আহ্বান জানান।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘অবৈধ এই সরকারের রিরুদ্ধে আমরা মরণপন যুদ্ধ করছি। আমাদের ফিরে যাওযার কোনো সুযোগ নেই। এদেরকে যুদ্ধ করে পরাজিত করেতে হবে।’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা জেলা বিএনপির যৌথ উদ্যোগে এই সমাবেশ হয়।

দুপুর দুইটায় এই সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা নির্ধারিত সময়ে শুরু হয়নি। সোয়া তিনটার দিকে সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় নেতারা।

আপনার মন্তব্য

আলোচিত