সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০২৩ ২১:১৬

ফখরুল নিজের ও দলের পতন দুটোই দেখবেন: তথ্যমন্ত্রী

সরকার পতন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সম্প্রতি মির্জা ফখরুল বলেছেন- কথা বেশি নয়, কথা একটাই, এই সরকারের পতন ঘটাতে হবে। কিন্তু আসলে আগামী নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ না করে তাহলে মির্জা ফখরুল সাহেব নিজের পতন এবং বিএনপির পতন দুটিই অবলোকন করবেন।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে ড. হাছান এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি এবং তাদের মিত্ররা অংশগ্রহণ করে নাই। তবুও ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে। আমরা চাই বিএনপিসহ সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক; কিন্তু সেখানে জনগণের অংশগ্রহণটাই হচ্ছে মুখ্য। জনগণের অংশগ্রহণ থাকলে সেই ভোট নিশ্চয়ই গণতন্ত্রের বিচারে সবার কাছে গ্রহণযোগ্য হবে।


তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব গত দিন (সোমবার) বলেছেন, আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দিতে চায়। আমরা কখনো ফাঁকা মাঠে গোল দিতে চাই না। আমরা চাই, আগামী নির্বাচনে বিএনপি পূর্ণ শক্তি নিয়ে অংশগ্রহণ করুক।

তিনি আরও বলেন, বিএনপির কথাবার্তায় মনে হচ্ছে যে, নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে তারা মাঠ ছেড়েই চলে যেতে চাচ্ছে। মির্জা ফখরুল সাহেবকে বলব মাঠে আসার জন্য এবং আমাদের সঙ্গে খেলার জন্য। আমরা খেলেই জিততে চাই। আমরা চাই সব রাজনৈতিক দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করুক। সেই নির্বাচনের মাধ্যমে দেশের মানুষ আগামী দিনের সরকার নির্বাচিত করুক।

 

আপনার মন্তব্য

আলোচিত