সিলেটটুডে ডেস্ক

৩১ জানুয়ারি, ২০২৪ ১৩:০৪

সংরক্ষিত আসনে মনোনয়নে ত্যাগীদের মূল্যায়ন: ওবায়দুল কাদের

ফাইল ছবি

সংরক্ষিত নারী আসনের মনোনয়নে পরীক্ষিত ও ত্যাগীদের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, সংরক্ষিত আসন সংখ্যা পঞ্চাশের মধ্যে আমাদের সঙ্গে স্বতন্ত্রদের পক্ষ থেকেও দায়িত্ব দেওয়া হয়েছে। এখানে মনোনয়ন চাওয়া ও ফরম নেয়ার যে হিড়িক সে তুলনায় দেওয়ার সংখ্যা তো খুবই কম। সেক্ষেত্রে পরীক্ষিত ত্যাগীদের গুরুত্ব দেওয়া হবে। যারা দুঃসময়ের পরীক্ষিত বন্ধু তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। দলগতভাবে ৩৮ ও স্বতন্ত্রদের থেকে ১০ আসলে ৪৭/৪৮ জন মনোনয়ন দেব।

ওবায়দুল কাদের বলেন, আমরা দেখলাম, নির্বাচনের ফলাফলের পর যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার (৩০ জানুয়ারি) অধিবেশনে প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন তিনি।

কালো পাতকা মিছিল অবৈধ জানিয়ে তিনি বলেন, পুলিশের অনুমতি নেয়নি সেটাও অনিয়ম। আপনারা যখন তখন ফ্রি স্টাইল কর্মসূচি নেবেন এটা হতে পারে না। নির্বাচনে অংশ নেননি এটা ভুল করেছেন। এখন কালো পতাকা মিছিল করছেন। কালো পতাকা প্রশ্ন কেন আসবে? আজকে দেশি-বিদেশি সজন ও শুভাকাঙ্ক্ষী তাদের বন্ধু রাষ্ট্র, নির্বাচনের আগে বিভিন্নভাবে একটা দেশের ক্ষমতাসীনদের পক্ষ নিয়ে কথা বলেছে। নিষেধাজ্ঞা ভিসানীতির মতো বিষয় বার বার দেখেছি।

তিনি আরও বলেন, বিএনপির কালো পতাকা, কালো ব্যাজের প্রতি জনগণের কোন সমর্থন নেই। পুলিশকে অমান্য করে তাদের দম্ভোক্তি শুনেছি। অনুমতি না নিয়ে রাজপথে ফ্রি স্টাইলে কালো পতাকা মিছিল করবে আর আমরা চুপচাপ বসে থাকব, এটা হবে না।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, মারুফা আক্তার পপি, ইসহাক আলী খান পান্না প্রমুখ।

 

 

আপনার মন্তব্য

আলোচিত