সিলেটটুডে ডেস্ক

২১ ফেব্রুয়ারি , ২০১৬ ০২:৩০

ভাষা শহীদদের ফুল দিলেন খালেদা জিয়া

ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শনিবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে তিনি শহীদ মিনারে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় দলের শীর্ষস্থানীয় নেতারা তার সঙ্গে ছিলেন।

গত বছর (২০১৫) ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শহীদদের শ্রদ্ধা জানাতে না গিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সে সময় বিএনপির ডাকা অবরোধ ছিল বলে তিনি শহীদ মিনারে ফুল দিতে যান নি বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছিল। তবে একুশে ফেব্রুয়ারির শহীদদের স্মরণে রাজনৈতিক কর্মসূচি স্থগিতের অনুরোধ থাকলেও বিএনপি সে অনুরোধে সাড়া দেয় নি।

একুশে ফেব্রুয়ারির মত সে বছর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবসেও জাতীয় স্মৃতিসৌধে ফুল দিতে যান নি বিএনপি চেয়ারপারসন।


এবার শহীদ মিনারে যেতে বারবার বাধার মুখে পড়েন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি উদযাপন কমিটি প্রথম প্রহরেই তাকে শ্রদ্ধা নিবেদনের অনুমতি দিলেও বেশ কয়েক দফা পুলিশের বাধার মুখে পড়তে হয় তাঁকে।

শনিবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে গুলশানে নিজ বাসভবন থেকে যাত্রা করে খালেদা জিয়াকে বহনকারী গাড়িবহর। ১২টা ৫০ মিনিটে সেটি শিক্ষাভবন মোড়ে পৌঁছালে পুলিশ গতিরোধ করে। সেখানে প্রায় ১৫ মিনিট বাকবিতণ্ডার পর তারা আবার যাত্রা শুরু করেন। এবার দোয়েল চত্বরে আবার পুলিশি বাধা মুখে পড়তে হয়। পরে ছেড়ে দিলে গাড়িবহর শহীদমিনারের দিকে যাত্রা শুরু করে। এবং এরপর তিনি ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান।

আপনার মন্তব্য

আলোচিত