নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ, ২০১৫ ১৭:০৬

সিলেট জাপাকে দুর্বল করার দূরভিসন্ধির অভিযোগ

সিলেট জাতীয় পার্টিকে দুর্বল করে ব্যক্তি স্বার্থ প্রতিষ্ঠিত করার দূরভিসন্ধি চক্রান্ত চলছে বলে অভিযোগ তুলেছেন জেলা জাতীয় পার্টির সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম মন্টু। তিনি বলেছেন, ‘সম্মেলন প্রস্তুতি কমিটির নামে জেলা জাতীয় পার্টির ভেতরে বিভাজন ও কোন্দল সৃষ্টির পায়তারা চলছে।’

মঙ্গলবার দুপুর ১টায় সিলেট নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন অভিযোগ তুলেন তিনি। 

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ‘২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলার ১৩টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৬টি থানার ডেলিগেটদের উপস্থিতিতে জেলা জাতীয় পার্টির ১১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ওই বছরের ৩ অক্টোবর অনুমোদন দেয়া হয়।’

‘জেলা জাতীয় পার্টির কার্যনির্বাহী কমিটির মেয়াদ থাকা অবস্থায় কিছু সুবিধাভোগী লোক জাতীয় পার্টিকে দুর্বল ও বিভাজন করার লক্ষ্যে নিজেদের স্বার্থে পূর্ণাঙ্গ কমিটির বিরুদ্ধে ভুল তথ্য কেন্দ্রে উপস্থাপন করে করে সম্মেলন প্রস্তুতি কমিটি প্রকাশ করেছে’ বলে সংবাদ সম্মেলনে মন্তব্য করেন আবুল কাশেম মন্টু।

‘সম্মেলন প্রস্তুতি কমিটির নামে জেলা জাতীয় পার্টির ভেতরে বিভাজন  ও কোন্দল সৃষ্টির পায়তারায় যারা লিপ্ত, তাদের এমন কার্যকলাপ বন্ধ করতে’ এবং ‘তথাকথিত সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল’ করতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তিনি।

তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের উপর থেকে মামলা প্রত্যাহারের আবেদন জানান। ‘আওয়ামী লীগ ও বিএনপিকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশের নিরিহ জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে’ দুই নেত্রীর প্রতি আহবান জানান আবুল কাশেম মন্টু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আব্দুস শহীদ লশকর বশীর, মোহাম্মদ মজির উদ্দিন চাকলাদার, বাহার খন্দকার, জহির উদ্দিন পল্টু, এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সেলিম আহমদ চৌধুরী, সহকারি সাধারণ সম্পাদক আলতাফুর রহমান আলতাফ, শহীদ আহমদ শিব্বির, সাংগঠনিক সম্পাদক মরতুজা আহমদ চৌধুরী, আব্দুল মুকিত মাষ্টার, দুলাল আহমদ, যুগ্ম- সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদ, আতাউর রহমান চুনু, আশিক মিয়া, আব্দুল মালেক ফারুক প্রমুখ। 

 

 

আপনার মন্তব্য

আলোচিত