নিউজ ডেস্ক

১৩ মার্চ, ২০১৫ ২২:২০

বাঁশের কেল্লার এডমিন ৮ দিনের রিমান্ডে

তথ্যপ্রযুক্তি আইনে পল্লবী থানায়  করা মামলায় ফেসবুক পেইজ ‘বাঁশের কেল্লা’র অ্যাডমিন কে এম জিয়া উদ্দিন ফাহাদের বিরুদ্ধে আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার ফাহাদকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের এসআই মিজানুর রহমান। ঢাকা মহানগর হাকিম (সিএমএম) মোল্লা সাইফুল আলম শুনানি শেষে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা ক্যাডেট কলেজের শিক্ষকদের আবাসিক এলাকা থেকে ফাহাদকে আটক করা হয়।  কে এম জিয়া উদ্দিন ফাহাদ ‘ফাহাদ বাঁশের কেল্লা’ (মেইন বাঁশের কেল্লা), ‘তিতুমীরের বাঁশের কেল্লা’, ‘আওয়ামী ট্রাইব্যুনাল’, ‘বাকশাল নিপাত যাক’, ‘ডিজিটাল রূপে বাকশাল’, ‘বিএএন বাঁশখালী নিউজ-২৪’, ‘ইসলামী অনলাইন এক্টিভিস্টসহ অর্ধশতাধিক ফেসবুক পেজের অ্যাডমিনিস্ট্রেটর।

আরো জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফাহাদ জানিয়েছেন, তিনি বর্তমানে ছাত্রশিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক হিসেবে নিয়োজিত। তিনি নিজেও ছদ্মনামে অর্ধশতাধিক ফেসবুক ও ই-মেইল আইডি খোলেন। এসব আইডি ব্যবহার করে তিনি দেশের বিশিষ্ট ব্যক্তি, পুলিশ, সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে উসকানি ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রচার করে আসছিলেন।

ছাত্রশিবিরের প্রতি সহানুভূতি সৃষ্টি ও সরকারের বিরুদ্ধে জনমত তৈরিতেও তিনি প্রচারণা চালাতেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ডিবি পুলিশের এসআই তোফাজ্জাল হোসেন বাদী হয়ে ২১ ফেব্রুয়ারি পল্লবী থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। একই মামলায় কারাগারে আটক আছেন ঢাকা মহানগর জামায়াতে ইসলামীর আমির রফিকুল ইসলাম খানের ছেলে রিফাত আব্দুল্লাহ খান । 

 

 

আপনার মন্তব্য

আলোচিত