নিউজ ডেস্ক

২৭ মার্চ, ২০১৫ ১৭:৪৫

পদত্যাগ করেই মনোনয়পত্র নিলেন বিএনপির মনজুর আলম

বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচনে যাচ্ছে সে ইঙ্গিত আগেই দিয়েছে তারা। দলের অনেকেই সংগ্রহ করেছেন মনোনয়ন পত্র। এবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করতে মেয়র পদ থেকে পদত্যাগ করে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা মনজুর আলম।

শুক্রবার (২৭ মার্চ) দলের নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচন অফিস থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসার ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন সংবাদমাধ্যমকে জানান- 'বিকেলে নির্বাচন অফিসে নিজে এসে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মনজুর আলম।'

মনোনয়নপত্র সংগ্রহের আগে মনজুর আলম বিকেল ৩টার দিকে শাহ আমানত (র.) মাজার জেয়ারত করেন। পরে সাড়ে তিনটার দিকে তিনি সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলমের কাছে পদত্যাগ পত্র জমা দেন।

এসময় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র-১ মোহাম্মদ হোসেনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন মনজুর আলম।

বিষয়টি নিশ্চিত করে মনজুর আলম বলেন, 'নির্বাচনী আচরণবিধি অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের আগে মেয়র পদ থেকে পদত্যাগ করেছি।'

প্রসঙ্গত, বিএনপি সমর্থিত শিক্ষাবিদ, পেশাজীবী ও বুদ্ধিজীবীদের সংগঠন চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন গত বুধবার দ্বিতীয় বারের মতো মেয়র পদে মনজুর আলমের নাম ঘোষণা করেন।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকেও তাকে মেয়র পদে সমর্থন দেওয়া হয়। ২০০৯ সালের স্থানীয় সরকার আইন অনুযায়ী- মেয়র পদে অধিষ্ঠিত কোনো ব্যক্তি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে পারবে না।

আপনার মন্তব্য

আলোচিত