সিলেটটুডে ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৫২

আগামী নির্বাচন নিরপেক্ষ করতে সংলাপে বসুন: ফখরুল

ফাইল ছবি

আগামী নির্বাচন নিরপেক্ষ করার জন্য সরকারের প্রতি সংলাপের আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের সংকট নিরসনে গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। কিন্তু বর্তমান সরকার সে ধরনের একটি নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে মোটেও আন্তরিক নয়। সরকারের প্রতি বহুবার আলোচনায় বসার আহবান করা হয়েছে। অথচ সরকার সঠিক পথে না গিয়ে উল্টো পথে চলছে।

 শুক্রবার তার উত্তরার বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সরকারের কর্মকাণ্ডের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

ক্ষমতাসীনদের ফ্যাসিস্ট উল্লেখ করে তিনি বলেন, এই সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। এতে শুধু বিএনপি নয়, গোটা জাতি আক্রান্ত হয়ে যাচ্ছে।

তিনি বলেন, জনগণ একদিন এই ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে ঘুরে দাঁড়াবে এবং দুর্বার আন্দোলন গড়ে তুলবে। কারণ কেউই চায় না এ দেশ আফগানিস্তান, সিরিয়া, লিবিয়ার মতো হোক। জঙ্গিসহ যেসব সংকট চলছে তা কেবল একটি গ্রহণযোগ্য নির্বাচন হলে কেটে যাবে। তাই মধ্যবর্তী নয়, সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে সকলের কাছে গ্রহণযোগ্য একটি সুষ্ঠু নির্বাচন প্রয়োজন।

আপনার মন্তব্য

আলোচিত