নিউজ ডেস্ক

০৬ জানুয়ারি, ২০১৫ ২৩:২৩

সাবেক স্বৈরশাসক এরশাদ জানালেন গণতন্ত্র আজ বিপন্ন

সাবেক স্বৈরশাসক হোসেইন মুহাম্মদ এরশাদ দেশের গণতন্ত্র বিপন্ন বলে মন্তব্য করে বলেছেন- সংঘাত ও গণতন্ত্র একসাথে চলতে পারে না। সংঘাতের রাজনীতির কারণে গণতন্ত্র আজ বিপন্ন হয়ে পড়েছে। এ কারণে ইতোমধ্যে অনেক প্রাণহানির ঘটনাও ঘটে গেছে। এ ধরনের ঘটনায় আমি দুঃখিত ও মর্মাহত।



তিনি চলমান সংঘাতময় রাজনৈতিক পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন-সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানাই- আসুন এক টেবিলে আলোচনায় বসি এবং সংকট নিরসনের উপায় উদ্ভাবন করি।



১৯৯০ সালে ক্ষমতা থেকে বিতাড়িত হওয়ার পর ৫ জানুয়ারি ২০১৪ সালের নির্বাচনে জাতীয় পার্টি জাতীয় সংসদের বিরোধী দল হিসেবে আবির্ভূত হয় এবং এরশাদ নিজে নিযুক্ত হন প্রধানমন্ত্রীর বিশেষ দূত।



৫ জানুয়ারি ঘিরে আওয়ামিলীগ-বিএনপির পরস্পরবিরোধী রাজনৈতিক কর্মসূচির প্রেক্ষিতে জাতীয় সংসদের বিরোধিদলীয় নেত্রি রওশন এরশাদ সরকার থেকে জাতীয় পার্টি বের হয়ে যাবে বলে ঘোষণা দেওয়ার পর এরশাদ রওশনের এই বক্তব্যকে প্রত্যাখ্যান করার একদিন পর চলমান সংঘাতময় রাজনীতি সম্পর্কে এরশাদ এই আহ্বান জানান।



এরশাদ সরকার ও বিএনপির সমালোচনা করে তিনি বলেন- ৫ জানুয়ারির নির্বাচন বর্জনকারীরা সরকার বিরোধী আন্দোলনের নামে জনগণকে জিম্মি করার মত কর্মসূচি গ্রহণ করছে। অন্যদিকে সরকারও প্রতিপক্ষকে দমনের নামে আগ্রাসী ভূমিকা পালন করছে। আমরা এর কোনটাকেই মেনে নিতে পারি না।



উল্লেখ্য, ৫ জানুয়ারি ২০১৪ সালের নির্বাচনের আগ মুহুর্তে জাতীয় পার্টি নির্বাচনে যাবে না বলে এরশাদ ঘোষণা দিলে তাঁকে সিএমএইচ-এ চিকিৎসার জন্যে ভর্তি করা হয়। পরে একাধিকবার শপথ গ্রহণ করবেন না বললেও শপথ গ্রহণ করেন, সংসদ অধিবেশনে যোগ দেন এবং প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবেও সুযোগ সুবিধা ভোগ করছেন। 

আপনার মন্তব্য

আলোচিত