নিউজ ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৫ ১২:৩৯

মধ্যরাতে হামলায় আহত মাহী বি চৌধুরী

ভোটের দুই দিন আগে মধ্যরাতে রাজধানীতে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী বিকল্পধারার নেতা মাহী বি চৌধুরী ও তার স্ত্রী।

শনিবার রাত ২টার দিকে তেজগাঁওয়ে বিজি প্রেসের কাছে এই হামলার ঘটনা বলে মাহীর নির্বাচনী প্রচার সেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সেলের প্রধান সমন্বয়ক জাহাঙ্গীর আলমের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, হামলায় মাহী বাঁ হাত ও চোখে আঘাত পেয়েছেন। তার স্ত্রী আশফাহ হক লোপা এবং গাড়ি চালক শহীদ মণ্ডলও আঘাত পেয়েছেন।

রাতেই গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন মাহী।

এ বিষয়ে রোববার সকালে তেজগাঁও থানার উপপরিদর্শক শাহিদা আক্তার বলেন, “আমরা বিষয়টি জেনেছি। উনারা চিকিৎসা নিচ্ছেন। পরে অভিযোগ করলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।”

মাহী রাতে হাসপাতালে সাংবাদিকদের বলেন, তিনি এটিএন নিউজের ‘ইয়াং নাইট’ অনুষ্ঠানে অংশ নিয়ে বারিধারার বাসায় ফিরছিলেন।
“সাত রাস্তার মোড়ে বিজি প্রেসের সামনে সিটি ফিলিং স্টেশন থেকে তেল নিয়ে এগোনোর পর ৮-১০ জন দুর্বৃত্ত লাঠিসোটা নিয়ে আমাদের গাড়িতে হামলা চালায়।

“হামলাকারীরা গাড়ির সামনের ও পেছনের গ্লাস ভেঙে ফেলে। একজন আমাকে লাঠি দিয়ে পেটাতে থাকে এবং অকথ্য ভাষায় গালাগাল করে চুল ধরে টেনেহিঁচড়ে গাড়ি থেকে নামানোর চেষ্টা করে।”

হামকারীদের মধ্যে একজনকে তাকে উদ্দেশ্য করে ‘তোর নির্বাচন করার সখ কেন’ বলতে শোনা যায় বলেও দাবি করেন মাহী বি. চৌধুরী।

কারা এই হামলা চালিয়েছে সে ব্যাপারে কোনো ধারণা না দিতে পারলেও শনিবার তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলা হয়েছিল বলে অভিযোগ করেন মাহী।

তবে কারা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছে সে ব্যাপারে অবশ্য কিছু বলেননি তিনি।

মাহী বলেন, “নির্বাচন থেকে সরে দাঁড়াব না। নির্বাচনে আছি, থাকব ইনশাআল্লাহ।”

হামলার বিষয়ে রাতেই তেজগাঁও শিল্পাঞ্চল থানায় জানানো হয় বলে মাহীর সহকারী জাহাঙ্গীর চৌধুরী জানিয়েছেন।
বিকল্পধারার চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও দলের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ‘ঈগল’ প্রতীক নিয়ে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব বদরুদ্দোজার ছেলে মাহী নির্বাচনে বিএনপির সমর্থন প্রত্যাশা করে গণমাধ্যমে বক্তব্য দিলেও তাতে সাড়া দেয়নি বিএনপি নেতৃত্ব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালকে ঢাকা উত্তরে সমর্থন দিয়েছে বিএনপি।

‘বাস’ প্রতীক নিয়ে মেয়র পদে ভোটে লড়ছেন তাবিথ। এই সিটি করপোরেশনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে লড়ছেন আরেক ব্যবসায়ী আনিসুল হক।

আপনার মন্তব্য

আলোচিত