সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০১৭ ১৮:২১

‘নির্বাচন কমিশন এবং সরকার একই ঝাঁকের কৈ’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচন কমিশন এবং সরকার একই ঝাঁকের কৈ। নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য একটি রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। তাদের কাছে গণতন্ত্রের কোনো স্থান নেই। তারা নিজেরা জোর করে ক্ষমতায় থাকার জন্যই একের পর এক পদক্ষেপ নিচ্ছে এবং নাটক করছে। এই সরকারের নীতি হচ্ছে এক ব্যক্তির দানবীয় ইচ্ছাকে প্রাধান্য দেয়া।

রোববার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরামের আয়োজনে ‘নবগঠিত নির্বাচন কমিশন ও নিরপেক্ষ নির্বাচনের ভবিষ্যৎ’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় রিজভী অভিযোগ করে বলেন, পদ্মাসেতু প্রকল্পে কানাডার আদালতে রায়ের পরও এই প্রকল্পে দুর্নীতি হয়নি- এ কথা প্রমাণ হয় না। বিশ্বব্যাংক এখনো তাদের অভিযোগ থেকে সরে আসেনি জানিয়ে রিজভী বলেন, কানাডায় রায় প্রকাশের পর আজ অভিযুক্ত দুর্নীতিবাজদের উল্লাস দেখতে হচ্ছে। অথচ দেশ এখন দুর্নীতির স্বর্গরাজ্য। এই স্বর্গরাজ্য থেকে সরে আসা সম্ভব নয়। পদ্মাসেতুতে যে দুর্নীতি হয়েছে তা বিশ্বব্যাংকের বিবৃতিই প্রমাণ করে। আর বিশ্বব্যাংক তাদের অবস্থান থেকে সরে আসে নাই। দুর্নীতি হচ্ছে এই সরকারের ইসতেহার, আদর্শ, ধ্যান, জ্ঞান।

রাজনৈতিক অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হওয়ার আগেই নতুন সিইসি কে এম নূরুল হুদাকে পদত্যাগের আহ্বান জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, অনাচার-অবিচার দীর্ঘদিন চলতে পারে না। আপনাদের শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করুন। সিইসি নুরুল হুদাকে ১৯৯৬ সালে বিএনপি সরকারবিরোধী আন্দোলনের সময় গড়ে উঠা জনতার মঞ্চের লোক বলেও দাবি করেন রিজভী।

গোলটেবিল আলোচনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এমরান সালেহ প্রিন্স, খালেদা ইয়াসমিন, নিপুণ রায় চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত