নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০১৭ ০০:৫৫

১৫ বছর পর আজ সিলেটের তৃণমূলের কথা শুনবেন আওয়ামী লীগ নেতারা

পনের বছর পর সিলেট বিভাগের তৃণমূলের প্রতিনিধিদের নিয়ে সম্মেলন আয়োজন করেছে আওয়ামী লীগ। আজ (বুধবার) সকাল থেকে আলীয়া্ মাদ্রাসা মাঠে এই সম্মেলন শুরু হবে। পনের বছর পর আজ সিলেটের তৃণমূলের নেতাদের কথা শুনবেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

এই প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, দলের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আহমদ হোসেনসহ কেন্দ্রীয় ও জেলা-মহানগর পর্যায়ের নেতারা।

বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন ধরেই ব্যাপক প্রচার প্রচারণা চালান আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা। সভা, সমা্বেশ, প্রচার মিছিল করে এই সম্মেলনের প্রচারণা চালানো হয়।

এদিকে, সম্মেলন স্থল আলিয়া মাদ্রাসা মাঠকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। এতে ঠাঁই পেয়েছে জাতীয় পর্যায়ে আওয়ামী লীগের নেতৃত্ব দেওয়া সিলেটের প্রয়াত নেতাদের ছবি ও বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি।

এরআগে ২০০১ সালে জাতীয় নির্বাচনের পর ২০০২ সালে সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলন করেছিলো আওয়ামী লীগ।

আওয়ামী লীগদলীয় সূত্র জানায়, আজকের সম্মেলনে সিলেট বিভাগের চার জেলার তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগ নেতারা অংশ নেবেন। তারা নিজেদের অভাব, অনুযোগ ও ক্ষোভের কথাও তুলে ধরবেন সম্মেলনে।

 সিলেটের চার জেলায় দলকে আরো শক্তিশালী ও সক্রিয় করতে এবং সকল অনৈক্য দূর করে দলকে একতাবদ্ধ করতেই বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

সম্মেলনের প্রস্তুতি দেখতে গত সোমবার সিলেট এসেছিলেন মাহবুব উল আলম হানিফ। আলিয়া মাঠ পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘সম্মেলনের মাধ্যমে তৃণমূলের সকল বিভেদ নিরসন করে দলকে আরো শক্তিশালী করা হবে। কেন্দ্রীয় নেতাদের দিকনির্দেশনা অনুযায়ী সম্মেলন শেষে নেতাকর্মীরা নিজ নিজ এলাকায় নির্বাচনী কাজে নেমে পড়বেন। তারা সরকারের ধারাবাহিত উন্নয়ন কর্মকান্ড ও সাফল্য জনগণের কাছে তুলে ধরবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় চায়।’

আপনার মন্তব্য

আলোচিত