নিউজ ডেস্ক

১৫ জানুয়ারি, ২০১৫ ১৯:৪৬

বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অবরোধ চলবে জানালেন রিজভী

হরতালে মাঠে ছিল না বিএনপিসহ বিশ দলের নেতাকর্মিদের কেউ, রাস্তায় ছিল না পিকেটিং, অন্যান্য অবরোধের দিনের মতোই ছিল স্বাভাবিক জীবনযাত্রা

বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে বলে জানালেন বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি অবরোধের সাথে অতিরিক্ত হিসেবে দেওয়া দিনব্যাপি হরতাল সফল হয়েছে দাবি করে জনসাধারণকে অভিনন্দন জানিয়েছেন।
 
বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে রিজভী বলেন- ১২ ঘণ্টার হরতাল সফল করার জন্য বিএনপির পক্ষ থেকে জনসাধারণকে অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।
বরাবরের মতো এই হরতালও শেষ বিকেলের বিক্ষিপ্ত বোমাবাজির মধ্য দিয়ে শেষ হলেও অন্যান্য দিনের মতো নাগরিক জীবন ছিল সচল। অফিস-আদালতে নিয়মিতভাবে কাজ চলেছে।  হরতালের কারণে কোথাও কর্মকর্তা-কর্মচারীর অভাব পরিলক্ষিত হয়নি।
নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে লাগাতার অবরোধ চলার মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ গুলিবিদ্ধ হওয়ার পর বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে ২০ দল। প্রথমে তারা ২৪ ঘন্টার হরতালের ঘোষণা দিলেও পরে তা কমিয়ে নিয়ে আসে ১২ ঘন্টায়।
অবরোধের মধ্যে ডাকা এই হরতালের আলাদা কোনো বৈশিষ্ট্য চোখে পড়েনি। অবরোধের দিনগুলোর মতোই রাজধানীসহ অন্যান্য শহরগুলোর ভেতরে যান চলাচল করছিল। ট্রেন চলাচলও ছিল আগের দিনগুলোর মতো।
হরতালের মধ্যে বড় ধরনের কোনো সংঘাতের খবর পাওয়া যায়নি। অবরোধের মধ্যে গাড়ি পোড়ানোয় দগ্ধ দুজন এদিন হাসপাতালে মারা যান।
হরতালে বিএনপি কার্যালয় ঘিরে আগের মতোই ছিল পুলিশ, কোনো নেতা-কর্মী সেদিকে ভেড়েননি।  দলটির চেয়ারপারসন খালেদা জিয়াও ছিলেন তার কার্যালয়ে পুলিশি বেষ্টনিতে।
বিরোধী জোটের কর্মসূচিতে নাশকতার জন্য সরকারকে দায়ী করে রিজভী বলেন- অমানবিক নাশকতা সৃষ্টি করে বিরোধী দলের বিরুদ্ধে তারা (সরকার) অপপ্রচার চালালেও মানুষ তা কখনোই বিশ্বাস করবে না।
অন্যান্য দিনের মতোই বিএনপিসহ বিশ দলের কোন নেতাকর্মিকে মাঠে পিকেটিং করতে দেখা যায় নি। ঢাকা-সিলেটসহ কোথাও বড় ধরণের মিছিলেরও চেষ্টা করেনি বিশ দল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভোটবিহীন প্রধানমন্ত্রী’ উল্লেখ করে রিজভী বলেন- ভোটারবিহীন সরকারের এখন নিত্যসঙ্গী হচ্ছে অবিরাম মিথ্যাচার। প্রধানমন্ত্রী প্রতিদিন বলে যাচ্ছেন- দেশে না কি তিনি গণতন্ত্র দিয়েছেন। এক অদ্ভুত মানবী হচ্ছেন আমাদের ভোটবিহীন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, ৫ জানুয়ারি বিএনপি ঘোষিত 'গণতন্ত্র হত্যা ও কালো দিবস'-এ বিএনপিকে সমাবেশ করতে না দেওয়া এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার প্রতিবাদে বিএনপিসহ বিশ দলের ডাকে দেশব্যাপি চলছে টানা অবরোধ।


আপনার মন্তব্য

আলোচিত