সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৮ ২২:৪২

৩ দিনের মধ্যে ছাত্রলীগের কমিটি

ছাত্রলীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আগামি তিন দিনের মধ্যে নতুন কমিটি ঘোষণা করবেন তিনি।

শনিবার সন্ধ্যায় গণভবনে ছাত্রলীগের সম্মেলনে নতুন কমিটি ঘোষণার বিষয়ে তার সঙ্গে দেখা করতে আসা সংগঠনটির নেতাদের এমন সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রী। এর আগে দুপুরেও ছাত্রলীগ নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের একটি তালিকা প্রধানমন্ত্রীর কাছে তুলে দেন। এ সময় নতুন নেতৃত্ব নির্ধারণের বেলায় সর্বোচ্চ ২৯ বছর বয়সীদের বেছে নেওয়ার কথা জানান শেখ হাসিনা।

শুক্রবার সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী নতুন নেতৃত্ব নির্ধারণের ক্ষেত্রে ২৮ বছরের বয়সসীমা বেঁধে দিয়েছিলেন। পরে ২৮ বছর বয়সসীমার কারণে অনেক যোগ্য নেতা বাদ পড়ে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। এ অবস্থায় শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে এক বৈঠকেও ওই বয়সসীমা ২৯ বছর করার কথা জানিয়ে দেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতারা ছাড়াও ছাত্রলীগের বিদায়ী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান আরিফুর রহমান লিমন এবং অন্য দুই নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইম উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত