সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৫ ০২:১০

বর্তমান সরকার সাইফুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত : মহানগর বিএনপি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক কামাল আহমদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের ইতিহাসে গৌরবোজ্জ্বল নাম এম. সাইফুর রহমান। যে নাম যুগে যুগে মানুষকে স্মরণ করিয়ে দিবে বাংলার উন্নয়নের জয়যাত্রা। এম. সাইফুর রহমানের হাত ধরেই দেশের আধুনিক অর্থব্যবস্থার সূচনা ঘটে।

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম. সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপি আয়োজিত স্মরণ সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার বিকেলে নগরীর পশ্চিম দরগা মহল্লাাস্থ একটি হোটেলের হল রুমে অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, এ দেশে অনেক গুণীজন জন্ম নিয়েছেন এবং তাদের মধ্যে সাইফুর রহমান অন্যতম একজন। তিনি শুধু এই দেশের জন্য নয় বরং বিশ্ব পরিমন্ডলে একজন বিখ্যাত অর্থনীতিবীদ ছিলেন। অর্থনৈতিক উন্নতি, সমৃদ্ধি ও মুক্তির ক্ষেত্রে বাংলাদেশের সফল অর্থমন্ত্রী হিসেবে তাঁর অবদান আজও অম্লান হয়ে আছে।

মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিবের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, নাসিম হোসাইন, রেজাউল হাসান কয়েছ লোদী, হুমায়ুন কবির শাহীন, আজমল বখত সাদেক, মিফতাহ সিদ্দিকী, সৈয়দ মঈনুদ্দিন সুহেল, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, মাহবুব চৌধুরী, ড. নাজমুল ইসলাম, রেজাউল করিম আলো, আব্দুল জব্বর তুতু, মুকুল মোর্শেদ, মহিলা দলের মহানগর সভানেত্রী অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী,জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, শ্রমিক দলের সভাপতি আক্কাস মিয়া, সাধারণ সম্পাদক ইউনুস মিয়া, কৃষক দলের সাধারন সম্পাদক আব্দুল মান্নান পুতুল, ডা. আশরাফ আলী, শামীম মজুমদার, মামুনুর রহমান মামুন, মাহবুবুল হক চৌধুরী, আব্দুস সাত্তার মামুন, মুফতি রায়হান উদ্দিন মুন্না, মোস্তাক আহমদ, আলাউর রহমান লয়লু, সাব্বির আহমদ বাচ্চু, আফতাবুর রহমান বকুল, বাবুল আহমদ, আফজাল উদ্দিন, ললি­ত চৌধুরী, প্রভাষক মনিরুল ইসলাম, হাবিব আহমদ শিলু, সোহেল বাছিত, শেখ মোহাম্মদ ইলিয়াস, আমিনুর রহমান খোকন, আব্দুস শুকুর, কামাল হাসান জুয়েল, মুরাদ চৌধুরী, আকতার রশীদ, লুৎফুর রহমান, লোকমান আহমদ, শফিকুর রহমান টুটুল, ফাত্তাহ বখশী, আজিজুর রহমান, নজরুল হোসেন, নাইমুল ইসলাম, মোস্তাকুর রহমান রুমন, লিটন আহমদ, আব্দুাল্লাহ শফি শাহেদ, হোসেন আহমদ রুহুল, সোহেল আহমদ, ওয়াহিদুস সামাদ পাপ্পু, মঞ্জুর হোসেন মজনু, মমতাজ হোসেন মুন্না, দেলোয়ার আহমদ, আব্দুল মান্নান, মাহবুব আহমদ চৌধুরী, শিহাব খান, শরীফ উদ্দিন মেহদী, এম.এ মান্নান, সৈয়দ নূর আলী, শফিক নূর, রুহেল আহমদ, উজ্জল রঞ্জন চন্দ্র, মাশরুর রাসেল, শাহিন আলী, এহসান আলী রুমেল, ফাতেমা জামান রোজী, মিনারা হোসেন, বিলকিছ জাহান চৌধুরী, কয়েছ আহমদ সাগর, আজিজ আহমদ, আলী নূর, হোসেন খান ইমাদ, মাহিদুল ইসলাম মিঠু, আলী হায়দার, দবির আহমদ, রাজু আহমদ, রাসেল আহমদ, হাসান আহমদ, মোতালেব, আল-আমিন, মামুনুর রশীদ, পাবেল আহমদ, মুহিম প্রমূখ।

সভায় বক্তারা বলেন, রাজনীতি অঙ্গনের মহান নেতা সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান একটি ইতিহাসের নাম। জাতীয় সংসদে ১২টি বাজেট উত্থাপনের মাধ্যমে সাইফুর রহমান বিশ্ব দরবারে আজ অবদি ইতিহাস হয়ে আছেন। তাঁর প্রথম বাজেট উত্থাপন ছিলো বাংলাদেশকে স্বনির্ভর করার লক্ষে এক বিরাট উদ্যোগ। তাঁর আমলে সিলেটের যে উন্নয়ন হয়েছে এরপর আর কোন মন্ত্রী সেরকম উন্নয়ন করতে পারেননি। সর্বক্ষেত্রে সাইফুর রহমান যে অবদান রেখেছেন তা আজো মানুষ ভুলতে পারে না। বর্তমান সরকার সাইফুর রহমানের উন্নয়ন চুরি করে নিজেদের নামে ব্যবহার করছে এবং ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সকল নামকরণ আবারো পুর্ণস্থাপন করা হবে। সভা শেষে দোয়া পরিচালনা করেন ডা. আশরাফ আলী।

আপনার মন্তব্য

আলোচিত