সিলেটটুডে ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:২১

প্রতিমন্ত্রী তারানা হালিমকে টেলিফোনে ‘হুমকি’

আবারও হুমকি পেলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এবারের হুমকি অনিবন্ধিত মোবাইল সিম বন্ধের প্রক্রিয়া নিয়ে তার নেওয়া উদ্যোগের কারণে এমনটাই জানিয়েছেন তিনি।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) তিনি বলেন, গত বুধবার সচিবালয়ে তার দপ্তরে ফোন করে একটি পুরুষ কণ্ঠে হুমকি দেওয়া হয়।

“আমাকে বলা হয়েছে, অবৈধ ভিওআইপি ও সিম বন্ধে আপনি আরও ধীরে চলুন। এসব নিয়ে বেশি লাফালাফি করবেন না।

“আমি বলেছি, আমি ধীরে চলব, না কি তড়িৎ গতিতে চলব- সেটা বলার আপনি কে? আপনার হুকুমে আমি চলব নাকি? কিন্তু হুমকিদাতা তার পরিচয় বলেনি।”

হুমকিদাতা কে হতে পারেন সে বিষয়ে কোনো ধারণা দিতে না পারলেও তারানা বলেন, “তাকে বেশ সফেসটিকেটেড মনে হয়েছে। গ্রামের করিম মোল্লা টাইপ মনে হয়নি।”

দপ্তরের দুটি ফোনের মধ্যে সবুজ টেলিফোনে বুধবার মাত্র দুটি ফোনই এসেছিল জানিয়ে তারানা বলেন, “একজনকে আমি ব্যক্তিগতভাবে চিনি। অন্য নম্বরটি চিনি না।”

থানায় এখনো জিডি না করলেও র‍্যাবকে হুমকি পাওয়ার কথা জানিয়েছেন তারানা হালিম, যিনি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্বে এসেছেন মাত্র তিন মাস আগে।

এ বিষয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, “বিষয়টি আমরা জেনেছি। যারা হুমকি দিয়েছে, তাদের সনাক্ত করতে র‍্যাব কাজ করছে।”

তারানা হালিম আরও বলেন, এর আগে আনসারউল্লাহ বাংলা টিম, হিজবুত তাওহীদসহ বিভিন্ন সংগঠনের নামে ‘অনেক হুমকি’ পেয়েছেন তিনি।

“কেনো হুমকিতেই কখনও পিছুপা হইনি। এর আগেও জঙ্গিবাদীরা আমাকে হুমকি দিয়েছে।… এসব হুমকি দিয়ে আমার কাজের গতি থামাতে পারবে না।”

তিনি বলেন, “কেউ হুমকি দিলে একট সুবিধা হয়, কাজে আরও গতি বাড়ে, কাজ শেষ করতে আরও আগ্রহ সৃষ্টি হয়। সিম যাচাই-বাছাই প্রক্রিয়া চলবেই।”

প্রতিমন্ত্রী বলেন, সিম পুনঃনিবন্ধনের প্রক্রিয়া শুরু হওয়ায় মাদক ব্যবসায়ী ও জঙ্গিবাদীদের ‘মূলে হাত পড়েছে’, এতে অনেকের ব্যবসা বন্ধ হয়ে যাবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীও অবগত।

অনিবন্ধিত এসব সিম চিহ্নিত করতে রোববার থেকে সিম পুনঃনিবন্ধনের এই কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত