COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases,
Bangladesh

08

Deaths in
Bangladesh

30

Total
Recovered

1,118,045

Worldwide
Cases

59,201

Deaths
Worldwide

229,145

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০২০ ১৭:৩৪

২৬ মাস পর বাসায় রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ২৬ মাস পর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় ছেড়ে রাজধানীর আদাবরস্থ নিজের বাসায় ওঠছেন। এত দিন কার্যালয়ের একটি কক্ষেই তার থাকা, খাওয়া, ঘুমের ব্যবস্থা ছিল।

বৃহস্পতিবার দুপুরে রিজভী দলীয় কার্যালয় ছেড়ে বাসায় ফেরার কথা গণমাধ্যমকে জানান।

২০১৮ সালের শুরুর দিকে বিএনপির নেতা-কর্মীদের ধরপাকড় শুরু হয়। সে সময় বিএনপির শীর্ষ স্থানীয় অনেক নেতাই গ্রেপ্তার হন। ওই বছর থেকেই রিজভী দলীয় কার্যালয়ে অবস্থান করতে থাকেন।

দলীয় কার্যালয় ছেড়ে যাওয়ার ব্যাপারে রিজভী বলেন, ‘আমি ২০১৮ সালের ৩০ জানুয়ারি থেকে কার্যালয়ে অবস্থান করছি। বিভিন্ন পরিস্থিতি, রাজনৈতিক সংকট ঘনীভূত হওয়ার একটা শঙ্কা দেখা দিচ্ছিল। ওই মুহূর্তে আমি অবস্থান নিয়েছিলাম। এরপর ম্যাডামকে জেলে নেওয়া হলো। এরপর পার্টির অফিসের নিচ থেকে নেতা-কর্মীদেরও ধরে নিয়ে যেত। এভাবে চলছিল। আমি ব্রত নিয়েই ছিলাম যে নেতা-কর্মীরা অফিসে এসে কাউকে যে পাবে না, এ কথা যেন না বলে। রাজনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্যই থেকেছি। ম্যাডাম গতকাল বেরিয়েছেন। এখন সিদ্ধান্ত নিয়েছি যে বাসায় যাব।’

প্রায় ২৫ মাস জেল খাটার পর বুধবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পান।

খালেদা জিয়া জেলে যাওয়ার পর থেকে নয়াপল্টনের অফিসে রিজভী নিয়মিত সংবাদ সম্মেলন করে আসছেন। এ ছাড়া প্রায়ই সকালে নেতা-কর্মীদের নিয়ে খালেদার মুক্তির দাবিতে ঝটিকা মিছিল বের করতেন।

নয়াপল্টনে অবস্থান নেওয়ার পর থেকে রুহুল কবির রিজভী দলীয় কর্মসূচি বা শারীরিক অসুস্থতা ছাড়া কার্যালয় থেকে বের হননি।

আপনার মন্তব্য

আলোচিত