Advertise

সংবাদ বিজ্ঞপ্তি

২৩ মে, ২০২০ ০২:৪৪

বড়লেখায় প্রবাসী ও বিত্তবানের উদ্যোগে ২৫০ জনকে সহায়তা

করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে নিম্ন ও মধ্যবিত্ত এবং খেটে খাওয়া মানুষজন বিপাকে পড়েছেন। তাদের সাময়িক এ সংকটকালে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান। এগিয়ে আসছেন প্রবাসীরাও। তারা খাদ্যসামগ্রী ও অর্থ উপহার দিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন। মানুষের সংকটে ভরসার জায়গা হয়ে ওঠছেন তারা।

তেমনি উদ্যোগ নিয়েছেন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বড়লেখা সদর ইউনিয়নের গঙ্গারজল গ্রামের সকল প্রবাসী ও দেশে থাকা বিত্তবানরা। গ্রামটি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের। করোনা পরিস্থিতিতে দেশে লকডাউনের প্রথম থেকে ওয়ার্ডের সাময়িক অসুবিধাগ্রস্থ ও নিম্ন এবং মধ্যবিত্ত মানুষের তালিকা করে সহায়তা করা হয়।

প্রথম দফায় ওয়ার্ডের প্রায় ২ শতাধিক মানুষকে এ সহায়তার আওতায় নিয়ে আসা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (২১ মে) ২৫০ পরিবারের মধ্যে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেক পরিবার পেয়েছে নগদ ১ হাজার টাকা ও ৫০০ টাকা মূল্যের খাদ্যসামগ্রী।

এ সময় বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, স্থানীয় ইউপি সদস্য আলা উদ্দিন, সমাজসেবক হাজী ইসলাম উদ্দিন, হাজী শফিক উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য নূর উদ্দিন, ষাটমা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদর উদ্দিন, নারী ইউপি সদস্য মনিয়া বেগম, কোয়াবের সভাপতি ছালেহ আহমদ জুয়েল, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি জালাল আহমদ, তরুণ সমাজসেবক ফয়েজ আহমদ, মুমিন উদ্দিন, উপজেলা শ্রমিক ইউনিয়ন (ট্রাক, ট্যাংক ও লরি) সাধারণ সম্পাদক জাবের উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত