ডেস্ক রিপোর্ট

১৯ অক্টোবর, ২০১৫ ১৭:২১

দক্ষিণ সুরমার রেঙ্গা হাজীগঞ্জ বাজার সমিতির নির্বাচন সম্পন্ন

দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের রেঙ্গা হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন গতকাল ১৭ অক্টোবর শনিবার সমিতির কার্যালয়ে সম্পন্ন হয়েছে। উপজেলার মধ্যে সুপরিচিত এই বাজার। বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে ছিল অনেক জল্পনা কল্পনা। কে পরবে বিজয়ের মুকুট সে আশায় বুক বেধে কয়েক দিন প্রচারণা চালিয়ে অবশেষে শনিবার তার ইতি টানলেন প্রার্থী ও ভোটাররা।

প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গিয়েছিল পুরো বাজার, দূর থেকে মনে হয়েছে এ যেন পোষ্টারের নগরী। শেষ পর্যন্ত সাধারণ সম্পাদক পদে মুক্তার আলী বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সভাপতি পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন মুছা আবু, অর্থ সম্পাদক পদে ফয়জুল ইসলাম নির্বাচিত হন। 

শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিকেলে ভোট গণনা শুরু হলে দূর দূরান্ত থেকে উৎসুক জনতা এ নির্বাচন উপভোগ করার জন্য সেখানে জড়ো হয়েছিলেন। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন দক্ষিণ সুরমা উপজেলা সমবায় কার্যালয়ের এ.আই.সি.এ. তন্ময় আদিত্য ও পোলিং অফিসার ছিলেন উচ্চমান সহকারী সুনীল কুমার বর্ধন।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি জাহিদুল ইসলাম দারা, কমিশনার উজ্জ্বল বাবু, জানু মিয়া, উপদেষ্টা কমিটির সদস্য লিয়াকত মিয়া, লনি বাবু, হিরা মিয়া, জ্যোতিষ বাবু প্রমুখ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার দায়িত্ব পালন করেন। তারা বলেন, বহিরাগত ব্যবসায়ীরা যাতে বাজারে এসে নিরাপদে নিশ্চিন্তে তাদের ব্যবসা চালিয়ে যেতে পারে সেটাকে প্রাধান্য দিয়েই আজকের নির্বাচন। কোন প্রকার দ্বিধাদন্ধ ছাড়াই আমাদের প্রার্থীরা নির্বাচনী ফলাফল মেনে নিয়েছেন। এবং যারা বিজয়ী হতে পারেননি তারা বিজয়ীদের সাথে থেকে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার সহযোগিতা কামনা করেন।

নির্বাচন চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদল হক সুহেল, ইউপি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব চুনু মিয়া, মোগলাবাজার থানার ওসি খায়রুল ফজল, মোগলাবাজার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আপনার মন্তব্য

আলোচিত