নিউজ ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৫ ১১:৩৫

‘বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা’র গোলাপগঞ্জ উপজেলা কমিটি গঠিত

জাতীয় শিশুকিশোর সংগঠন ‘বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’ সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা কমিটিতে উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমকে সভাপতি ও যুবনেতা মোঃ উনু মিয়াকে সাধারন সম্পাদক করে ০৫ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা আহবায়ক ফয়ছল আহমদ ও সাধারণ সম্পাদক পিংকু ধর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন, সহ-সভাপতি শামীম আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নিয়াজী, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জেবুল ।

নবগঠিত গোলাপগঞ্জ উপজেলা কমিটিকে অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, সাবেক সভাপতি মিয়া মনসফ, সদস্য সচিব ইয়াসিন মোহাম্মদ, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা সিলেট জেলার প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের প্রধান উপদেষ্টা বিজিত চৌধুরী, প্রধান পৃষ্টপোষক অধ্যাপক আবু হোসেন চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসর আজিজ, সাবেক আন্তর্জাতিক বিয়ষক সম্পাদক ও মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, সাবেক সদস্য সচিব ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রশিদুল ইসলাম রাশেদ, জেলার সভাপতি ফয়ছল আহমদ, সাধারণ সম্পাদক পিংকু ধর, মহানগরের সভাপতি আলী আশফাক, সাধারণ সম্পাদক শাহজাহান আজিজ ।
বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ গণিত সমিতি-এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৭ম জাতীয় ¯œাতক গণিত অলি¤িপয়াড’ ১৫ এর সিলেট অঞ্চলের প্রতিযোগীতা ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিযোগীতার স্থানীয় আয়োজক হিসেবে রয়েছে শাবির গণিত বিভাগ এবং গণিত সমিতি।

শুক্রবার আয়োজকদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিযোগীতায় সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ) গণিত, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লি¬ষ্ট বিভাগের ¯œাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। ১জন করে তত্ত্বাবধায়ক শিক্ষকের তত্ত্বাবধানে আয়োজক শাবির গণিত বিভাগ থেকে সর্বোচ্চ ২০জন এবং শাবির অন্যান্য বিভাগ ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ ১০জন শিক্ষার্থী অলি¤িপয়াডে অংশগ্রহণের সুযোগ পাবেন। অংশগ্রহণে আগ্রহী সকল শিক্ষার্থীকে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে।

আগামী ১ নভেম্বর থেকে প্রতিযোগীতার রেজিস্ট্রেশন শুরু হয়ে শেষ হবে ১৫ নভেম্বর। তাছাড়া প্রতিযোগীতার বিভিন্ন তথ্য িি.িংঁংঃসধঃযংড়পরবঃু.ড়ৎম এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিশেষ প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে- আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম (০১৯১৯০৬৪৫৫৫) এবং সদস্য সচিব সহযোগী অধ্যাপক রেজোয়ান আহমেদ (০১৭৪০৫৯৭৯৩৮) এর সাথে।

উল্লেখ্য, অলিম্পিয়াডের শীর্ষ ১০ প্রতিযোগী আগামী ১১ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ভৌত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন।

আপনার মন্তব্য

আলোচিত