সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০২১ ১৮:৪৬

তৃণমূল ক্রিকেট উন্নয়নে মৌলভীবাজারে এমসিডিসি’র যাত্রা শুরু

সাখাওয়াৎ লিটন-সভাপতি, হাবিবুর রহমান-সাধারন সম্পাদক

তৃণমূল অর্থাৎ গ্রাম ও ইউনিয়ন থেকে মেধাবী ও দক্ষ ক্রিকেট খেলোয়ার তুলে আনার উদ্দেশ্যে মৌলভীবাজারে যাত্রা শুরু করলো ক্রিকেট সংশ্লিষ্ট সংগঠন “মৌলভীবাজার ক্রিকেট ডেভেলাপমেন্ট কমিউনিটি” বা এমসিডিসি।

মঙ্গলবার (৪ এপ্রিল) সংগঠনটির অফিয়াল পেডে সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে জেলা সদরের ১২ টি ইউনিয়ন ও পৌরসভার ক্রিকেট প্রতিনিধিদের সমন্বয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় মো: সাখাওয়াৎ হোসেন লিটনকে সভাপতি ও হাবিবুর রহমান রাজিভকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়।

জেলা সদরের ১২ ইউনিয়নের ক্রিকেট প্রেমী সংগঠক ও ডেলিগেটরা  তাদের উপর আস্থা রেখে এ গুরুভার অর্পণ করায় সবার প্রতি কৃতজ্ঞতা জানান নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।

সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সদ্য নির্বাচিত সভাপতি মো: সাখাওয়াৎ হোসেন বলেন, আমরা যে নতুন যাত্রা পথে উপনীত হয়েছি তা অবশ্যই তৃনমূল কেন্দ্রীক। MCDC গ্রাম-গঞ্জ-ইউনিয়ন পর্যায় থেকে সমন্বিতভাবে মেধাবী ক্রিকেটারদের তুলে নিয়ে আসবে । যা কোন ব্যক্তি বা সংগঠনের পক্ষে একা কখনই সম্ভব নয়। এ জন্য তৃণমূল থেকে শহর পর্যন্ত একটা ক্রিকেট বান্ধব উন্নয়ন সেতু রচনার প্রয়োজন রয়েছে। যার মাধ্যমে একটা সচ্ছ নিয়ম ও অবকাঠামোর মধ্য দিয়ে জেলার ক্রিকেট একটা শক্ত অবস্থানে উঠে যাবে বলে আমাদের বিশ্বাস। এ মহৎ কাজে আমরা সকলের কাছে দোয়া  প্রার্থনাসহ সবার সহযোগিতা প্রার্থনা করছি। ইনশা আল্লাহ্ জেলার তৃণমূলের ক্রিকেট উন্নয়নে আধুনিক নব-জাগরণের সৃষ্টি করতে আমরা MCDC পরিবার বদ্ধপরিকর।

 সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রাজিভ বলেন, জেলার তৃণমূলের ক্রিকেট উন্নয়নে আধুনিক নব-জাগরণের সৃষ্টি করবে MCDC। এজন্য আমরা প্রতিটা ইউনিয়নে ক্রিকেট বান্ধব কমিটি সাজাবো। যাতে করে জেলা সদরের ১২ ইউনিয়ন ও পৌর কমিটির প্রত্যেক সদস্যদের সঙ্গে নিয়ে আমরা সমন্বিতভাবে গ্রাসরুটের ক্রিকেটকে এগিয়ে নিতে পারি।

মনুমুখ ইউনিয়নের উদীয়মান ক্রিকেটার হাফিজ জানান, যতটুকু জানতে পারলাম MCDC যা পরিকল্পনা হাতে নিয়েছে তাতে আমাদের মতো গ্রামের খেলোয়ারদের জন্য একটা ভালো সুযোগ সৃষ্টি হবে। বছরের প্রায় ৮ মাসই আমরা খেলার মধ্যে থাকবো। তাতে করে গ্রামের ক্রিকেটাররা বেশি সুযোগ পাবে। আমরা এগিয়ে যেতে পারবো।

চাঁদনিঘাট ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক সাহনেওয়াজ বিল্লাহ বলেন, আমরা একতাবদ্ধ হয়ে হাল ধরেছি শক্ত হাতে লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত থামবো না। ভালো কাজে চ্যালেঞ্জ থাকবে, থেমে থাকাটা হলো বোকামি। 

সংগঠনটি যদি তাদের লক্ষ্যে একই শুরে কাজ করে যেতে পারে, তাহলে জেলার তৃণমূল ক্রিকেটের অগ্রগতি ও উন্নয়নে একটা পরিকাঠামো তৈরি হবে আশা করছেন স্থানীয় ক্রিকেট বোদ্ধারা।

“মৌলভীবাজার ক্রিকেট ডেভেলাপমেন্ট কমিউনিটি” বা এমসিডিসি’র অন্য যারা পদ পেলেন তাদের মধ্যে মো: ইমরান হোসেন (শাওন), দেলওয়ার মজুমদার চমন, রাজ কুমার সরকার, সুমেল আহমেদ, মঞ্জুর হোসেন, রাহুল ভট্টাচার্য সহ –সভাপতি পদে। রেজওয়ান মজুমদার রুমান, অতিরিক্ত সাধারন সম্পাদক। আতাউর রহমান ফয়েজ, শাহ নেওয়াজ বিল্লাহ, আকিদুর রহমান সোহান যুগ্ম-সাধারণ সম্পাদক পদে। সূফি মাহমুদ সাঈদ, কামরুল হাসান, উবায়েদুর রহমান-সাংগঠনিক সম্পাদক পদে। ফরহাদ আহমদ-দপ্তর সম্পাদক, জাবেদ আহমদ, সহ-দপ্তর সম্পাদক। তানভীর আহমদ শিপু-কোষাধ্যক্ষ্য। আতাউর রহমান-যোগাযোগ ও পরিকল্পনা সম্পাদক, রাহুল গোপ-সহ-যোগাযোগ ও পরিকল্পনা সম্পাদক। জহিরুল ইসলাম নোভেল-সমাজ কল্যান ও সংস্কৃতি সম্পাদক, শাহরিয়ার আলম শুভ-সহ-সমাজ কল্যান ও সংস্কৃতি সম্পাদক। সাব্বির আহমদ জয়-প্রচার সম্পাদক, আতিফ রহমান মাহি-সহ প্রচার সম্পাদক। তানিম আহমেদ-তথ্য ও প্রকাশনা সম্পাদক, নাহিদ জামান-সহ-তথ্য ও প্রকাশনা সম্পাদক ছাড়াও মোমিন খাঁন, আব্দুল আউয়াল, জসিম আহমদ, রাজন আহমদ, আব্দুল কাইয়ুম জাভেদ, মো: মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান খাঁন ইমরান, রুমন আহমদ, ফয়সল আহমদ, জুনেদ আহমদ, টিটু আল শাফি, শাহনুর রহমান, আহাদুর রহমান অভি-সদস্য হিসেবে কমিটিতে পদ পেয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত