ডেস্ক রিপোর্ট

১৫ নভেম্বর, ২০১৫ ১৭:৪৫

শিল্পকলা একাডেমী চলচ্চিত্র সংসদ গঠন: আবেদনপত্র আহ্বান

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমী চলচ্চিত্র শিল্পের উন্নয়নের লক্ষ্যে এই শিল্পকে শক্তিশালীকরণ ও বিস্তৃতকরণের কাজটি করে যাচ্ছে বিগত কয়েক বছর ধরে।

এরই ধারাবাহিকতায় জেলা পর্যায়ে চলচ্চিত্র প্রশিক্ষণ, নির্মাণ, প্রদর্শন ও উৎসব এবং সুষ্ঠু চলচ্চিত্র আন্দোলন, দেশীয় চলচ্চিত্র সংস্কৃতিকে বাঙালি জাতির ইতিহাস, ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের অঙ্গিকারের আলোকে গড়ে তোলা এবং এর বিরুদ্ধতাকে প্রতিরোধ করাসহ দেশীয় চলচ্চিত্রকে আন্তর্জাতিক চলচ্চিত্র মাধ্যমের সাথে মেলবন্ধনের মধ্য দিয়ে দেশীয় চলচ্চিত্রের আন্তর্জাতিকতা অর্জন করার লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে জেলা শিল্পকলা একাডেমী ফিল্ম সোসাইটি (চলচ্চিত্র সংসদ) গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আগ্রহী সিলেট জেলার কমপক্ষে আঠারো বছর বয়সী যেকোনো নাগরিক এই চলচ্চিত্র সংসদের সাধারণ সদস্য হতে পারবেন। চলচ্চিত্র শিল্পে আগ্রহী যে কেউ জেলা শিল্পকলা একাডেমী ফিল্ম সোসাইটি (চলচ্চিত্র সংসদ)-এর সদস্য হিসেবে অন্তর্ভূক্তির জন্য আগামী ৩০ নভেম্বর ২০১৫, সোমবার, বিকাল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ সিলেট জেলা শিল্পকলা একাডেমী থেকে আবেদন ফরম সংগ্রহপূর্বক পূরণকৃত ফরম জমা দিতে পারবেন।

আবেদন ফরমের সাথে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি ও পাসপোর্ট সাইজের ১ কপি সত্যায়িত ছবি জমা দিতে হবে।

 




আপনার মন্তব্য

আলোচিত