নিউজ ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৫ ২০:৩৬

তাহিরপুরকে পর্যটন এলাকা ঘোষণার দাবী হাওর উন্নয়ন সংস্থার

সুনামগঞ্জের তাহিরপুরকে পর্যটন এলাকা ঘোষণার দাবীতে পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সাথে গতকাল ২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকালে সিলেট এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে সাক্ষাৎ করেন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দ।

এ সময় মন্ত্রী আগামী বছরের শুরুতে তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট, বারিকের টিলা ও যাদুকাটা নদী এলাকা পরিদর্শন করবেন বলে আশ্বস্ত করেন। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশমির রেজা ও সাধারণ সম্পাদক পিযুষ রঞ্জন পুরকায়স্থ টিটু এ সময় তাহিরপুর পর্যটন সম্ভাবনার নানা দিক মন্ত্রীকে অবহিত করেন। এ সময় হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ড এর মহাপরিচালক আফরোজা মোয়াজ্জেমও উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, রিজিওনাল কো অপারেটিভ এসোসিয়েশনের উপদেষ্টা সজীব আহমেদ সজল, সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র সহ-সভাপতি প্রণয় কুমার পাল ও সমাজ সেবা বিষয়ক সম্পাদক ইয়াকুব আলী প্রমুখ।

উল্লেখ্য, এ বছর জানুয়ারী মাসে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দ বারিকের টিলা ও টাঙ্গুয়ার হাওর এলাকায একটি পর্যটন কমপ্লেক্স স্থাপনের জন্য ও পর্যটন এলাকা ঘোষণার জন্য মন্ত্রীর সাথে দেখা করে স্মারকলিপি প্রদান করেন। এর প্রেক্ষিতে মন্ত্রী উল্লিখিত স্থানে একটি পর্যটন কমপ্লেক্স স্থাপনের সম্ভাব্যতা যাচাই করতে সুনামগঞ্জ জেলা প্রশাসনকে দায়িত্ব দেন। সুনামগঞ্জের জেলা প্রশাসনের পক্ষ হতে চল্লিশ একর জায়গা নিয়ে একটি কমপ্লেক্স গঠনের লক্ষ্যে অনাপত্তি সনদ (নো অবজেকশন সার্টিফিকেট) প্রদান করা হয়। পর্যটনমন্ত্রীকে এ লক্ষ্যে কার্যক্রম এগিয়ে চলছে বলে সুনামগঞ্জের জলা প্রশাসক অবহিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত