সিলেটটুডে ডেস্ক

১৭ ডিসেম্বর, ২০২১ ২৩:১২

মহান বিজয় দিবসে চালক সংগ্রাম পরিষদ আলোচনা সভা

রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) আম্বরখানাস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে একটি র‍্যালি বের হয়ে চৌহাট্টাস্থ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রিকশা ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার নেতা শহীদ মিয়ার সভাপতিত্বে ও শ্রমিক নেতা মনজুর আহমদ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক, চালক সংগ্রাম পরিষদ সিলেটের উপদেষ্টা আবু জাফর, চালক সংগ্রাম পরিষদের হারুন মিয়া, রিয়াজ আহমদ, দেলোয়ার আহমদ, দানিছ মিয়া, তাজুল ইসলাম, সাগর আহমেদ কাওছার আহমদ, জমির আহমদ, কোরবান আলী, সুরুজ আলী, জসিম উদ্দীন, ইমরান আহমদ প্রমুখ।

আলোচনা সভায় আবু জাফর বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যখন পালন করা হচ্ছে তখন শ্রমজীবী মানুষ আজ এক দুর্বিষহ জীবন যাপন করছে। বাড়ছে ধনবৈষম্য। শ্রমিক ছাঁটাই-উচ্ছেদ-নির্যাতন প্রতিদিনকার ঘটনা। একদিকে প্রতিদিন বাড়ছে নিত্যপণ্যের দাম, অন্যদিকে বাড়ছে না শ্রমিকের মজুরি। তাছাড়া সিলেট নগরীতে রয়েছে ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের হয়রানি-নির্যাতন।

আবু জাফর মুক্তিযুদ্ধের ঘোষণা সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় শ্রমজীবী-মেহনতি জনতার ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত