সংবাদ বিজ্ঞপ্তি:

২৬ এপ্রিল, ২০২২ ১৯:৪০

ঈদ বোনাসের দাবিতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল-সমাবেশ

শ্রমিকদের চাপে পড়ে আইন তৈরী হয়। বিধিমালা হয়। কিন্তু শ্রম আইন প্রয়োগ না থাকায় শ্রম আইন সম্পর্কে কোনো ধারনা নেই শ্রমিকদের। সামন্তবাদী ধ্যান ধারনা পুষনের ফলে এই অবস্থার সৃষ্টি হয়েছে। এই অবস্থার পরিবর্তন করা জরুরী। শ্রমিকদের সচেতনতার মান আরও বৃদ্ধি করার পাশাপাশি নিজ দায়িত্ব ও কর্তব্যর প্রতি দায়িত্বশীল হতে হবে। আইন প্রয়োগে শ্রম কর্মকর্তাদের ভূমিকা অপরিহার্য বলে মনে করেন হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

গতকাল (২৫ এপ্রিল) ঈদ বোনাস এবং এবং বকেয়া বেতন পরিশোধের দাবিতে এক সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

রাত ১০ ঘটিকার সময় সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা কমিটির উদ্দোগে কদমতলী পয়েন্টে জমায়েত হয়ে এক বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হুমায়ুন রশিদ চত্বর হয়ে পুনরায় কদমতলী পয়েন্টে গিয়ে শেষ হয়।

সেখানে দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ সভাপতি শাহীন মিয়ার সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক মো. আনছার আলীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সহ সভাপতি আবুল কালাম আজাদ সরকার এবং জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ছাদেক মিয়া, দপ্তর সম্পাদক বদরুল আজাদ, প্রচার সম্পাদক রাশেদ আহমদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমান আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহসাধারণ সম্পাদক মো. রাজু, শাহপরান থানা কমিটির সভাপতি মো. জয়নাল মিয়া, বাবনা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মো. মুমিন মিয়া, সহ সাধারণ সম্পাদক সুনু মিয়া (সাগর), সাংগঠনিক সম্পাদক মো. লিটন মিয়া প্রমুখ।

বক্তারা হোটেল শ্রমিকদের আইনি পাওনা উৎসব বোনাস প্রদানে সকল মালিকদের প্রতি আহ্বান জানান এবং তা আদায়ে সরকারের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট দপ্তরের প্রতিও আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত