সংবাদ বিজ্ঞপ্তি

৩০ এপ্রিল, ২০২২ ১৫:৫২

সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুতে লিডিং ইউনিভার্সিটির শোক

দেশবরণ‍্য অর্থনীতিবিদ, কূটনীতিক, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য, সাবেক সফল অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত মৃত্যুতে শোক জানিয়েছে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি পরিবার।

মুহিতের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করে এক বার্তায় লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী বলেন, সিলেটের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রের জীবনাবসানে দেশ ও জাতি বরেণ্য একজন মানুষকে হারালো।

তিনি বলেন, আবুল মাল আবদুল মুহিত পাকিস্তান সিভিল সার্ভিসে (সিএসপি) যোগ দিয়ে ওয়াশিংটন দূতাবাসে পাকিস্তানের কূটনীতিকের দায়িত্ব নেন এবং মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের জুনে পাকিস্তানের পক্ষ ত্যাগ করেন। ওই সময় তিনি বাংলাদেশ সরকারের প্রতি আনুগত্য প্রদর্শন করেন এবং যুক্তরাষ্ট্রে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বর্ণিল জীবনের অধিকারী সাবেক সফল অর্থমন্ত্রীর মৃত্যুতে শোক জানিয়ে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন,  যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি নেওয়া আবদুল মুহিত বরাবরই একজন মেধাবী মানুষ ছিলেন। বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ), ইসলামি উন্নয়ন ব্যাংক (আইডিবি) ও জাতিসংঘের বিভিন্ন সংস্থায় সুপরিচিত ব্যক্তি মুহিত তৎকালীন পূর্ব পাকিস্তান, কেন্দ্রীয় পাকিস্তান ও পরে বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তাঁর মৃত‍্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

লিডিং ইউনিভার্সিটির পক্ষথেকে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আপনার মন্তব্য

আলোচিত