সিলেটটুডে ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০১৫ ১২:৩৭

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে কবি ও কবিতার আসর

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে কবি ও কবিতার আসর-এর উদ্যোগে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। গত ১২ ডিসেম্বর শনিবার বিকেল ৩টায় এ আসর অনুষ্ঠিত হয়। 
 
ছড়াকার এ জে এম শেহাবের সভাপতিত্বে এবং কবি উম্মে তাজবীন নীলা ও সুহেল আহমদ রানার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মদনমোহন কলেজের সাবেক অধ্যক্ষ আতাউর রহমান পীর। বিশেষ অতিথি ছিলেন কর্ণেল আলী আহমদ, কবি অনিন্দ্য আনিস এবং ছড়াকার আব্দুল হালিম লিমন। 
 
প্রধান অতিথির বক্তব্যে আতা্উর রহমান পীর বলেন, স্বাধিনতা লাভের চূড়ান্ত পর্যায় যখন এসেছিল তখন পাকহানাদার বাহিনী এদেশের বুদ্ধিজীবিদের হত্যা করে ১৪ ডিসেম্বর। তাঁদের স্মরণে আজকের তরুণ কবিরা যে আয়োজন করলো তা মাইফলক হয়ে থাকবে। 
 
ছড়াকার রুম্মান হাফিজের ক্বোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া কবিতা পাঠের আসরে দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। স্বাগতিক কথা রাখেন ছড়াকার জইনুদ্দিন খান অপু।
 
ধারাবাহিকভাবে ছড়া-কবিতা পাঠ করেন বিশিষ্ট ছড়াকার দেলওয়ার হোসেন দিলু, ছড়াকার কামরুল আলম, ছড়াকার হাবিবুল্লাহ মিসবাহ, প্রভাষক ছড়াকার শাহ মিজান, কবি সিদ্দিক আহমদ,কবি মনাক্কা নাছিম, ছড়াকার মিনহাজ ফয়সল, কবি জান্নাতুল শু্ভ্রা মণি, কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কবি সৈয়দ আসলাম হোসেন, কবি আফতাব আহমদ সুইট, কবি মাহবুবুর রহিম ও কবি কাউসার চৌধুরি প্রমুখ।
 
পরে কবি ও কবিতার আসরের নিয়মিত আয়োজন 'এ মাসের সেরা কবি' প্রতিযোগিতার বিজয়ী কবি আফতাব আহমদ সুইটকে পুরস্কার ও সদনপত্র তুলে দেন অতিথিবৃন্দ।
 
উল্লেখ্য, বাংলাভাষার বিশ্বায়নে, আমরা আছি অনলাইনে এ শ্লোগনকে প্রতিপাদ্য করে ফেসবুকভিত্তিক জনপ্রিয় গ্রুপ এই প্রথম আসর দিয়ে শুরু করলো নিয়মিত কবিতা পাঠের যাত্রা। এ আসরের পেছনে ছিলেন গ্রুপটির উপদেষ্ঠা আব্দুল আউয়াল হেলাল, প্রধান এডমিন ছড়াকার হাসান স্বজন ও নির্বাহি এডমিন মুকুল সম্পাদক ছড়াকার লুৎফুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত